শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চারঘাট পৌরসভায় নৌকার মাঝি হলেন একরামুল হক

Paris
Update : রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১

চারঘাট প্রতিনিধি : অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক একরামুল হক। একরামুল হকের মনোনয়ন নিশ্চিতের খবর এলাকায় ছড়িয়ে পড়লে চারঘাট পৌর এলাকায় আনন্দ মিছিল বের করে স্থানীয় আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও ভক্তরা। আনন্দে উদ্বেলিত হয়ে পৌর এলাকার রাস্তায় পথচারীসহ পৌরবাসীকে মিষ্টি খাওয়ানো শুরু করেন একরামুল ভক্তরা।
দলীয় সুত্রে জানা যায়, আসন্ন চারঘাট পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি হিসাবে কেন্দ্রীয় কমিটির কাছে ৩ জনের নামের তালিকা প্রেরণ করে জেলা আওয়ামীলীগ।

এরা হলেন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক একরামুল হক, যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হ্সাান মামুন ও ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার। দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে একরামুল হকের নাম ছিল পৌরবাসীর চোখে মুখে। আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একরামুল হককে দলীয় মনোনয়ন দেয়ার জন্য সামাজিক মাধ্যমে ঝড় তুলে কেন্দ্রীয় নেতাদের কাছে আহ্বান জানাতে থাকে। এভাবে পৌরবাসীর প্রানের দাবিতে পরিনত হয় একরামুল হকের নাম। যার ফল হিসাবে শনিবার দুপুরের দিকে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডে আসন্ন চারঘাট পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর নামের তালিকায় একরামুল হকের নাম থাকায় চারঘাটে আনন্দে আাত্মহারা হয়ে উঠেন দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যোন ফকরুল ইসলাম বলেন, একরামুল হক গত নির্বাচনের আগে থেকেই পৌরবাসীর পাশে থেকে সব সময় কাজ করে গেছেন। একজন জনপ্রতিনিধি না হয়েও একরামুল হক নিজের উদ্যোগে মহামারী করোনকালেও রাত দিন সমান তালে মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাবার পৌছে দিয়েছেন। শীতের সকালে কম্বল হাতে মানুষের দুয়ারে দুয়ারে গেছেন। দল করতে গিয়ে বার বার বিএনপি-জামায়াত জোটের নেতাকর্মীদের দ্বারা হামলার শিকার হয়েছেন। বোমা হামলার শিকার হয়ে আহত হয়েছেন। এসব দিক থেকে পৌরবাসীর অন্তরের অন্তস্থ স্থানে স্থান করে নিয়েছেন একরামুল হক।

সংগঠন ছাড়াও একরামুল হক দলমত নির্বিশেষে পৌরবাসীর কাছে একটি শক্ত স্থান তৈরী করতে সক্ষম হয়েছেন। ফলে এবারের নির্বাচনে বিএনপির কাছ থেকে পৌরসভার আসনটি একরামুল হক জয় করতে পারবেন বলে আশা করেন ফকরুল ইসলাম। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী চারঘাট পৌরসভার ভোট গ্রহণ হবে আগামী ২৮ ফেব্রুয়ারী। মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ২ ফেব্রুয়ারী এবং যাচাই-বাছাই ৪ ফেব্রুয়ারী। এছাড়া মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১১ ফেব্রুয়ারী।


আরোও অন্যান্য খবর
Paris