রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

৪ বছরে ৩০৫৭৩ মিথ্যা বলেছেন ডোনাল্ড ট্রাম্প

Paris
Update : মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

এফএনএস : প্রেসিডেন্ট থাকার সময় ৩০ হাজার ৫শ ৭৩টি মিথ্যা বলেছেন ডোনাল্ড ট্রাম্প। এর মধ্যে প্রায় অর্ধেক মিথ্যাই বলেন মেয়াদের শেষ বছরে। স্থানীয় সময় শনিবার মার্কিন গণমাধ্যম দ্যা ওয়াশিংটন পোস্টের ফ্যাক্ট চেকার বিভাগে এ তথ্য উঠে আসে। মেয়াদের ৪ বছরে ট্রাম্পের সব বক্তব্যের সত্যতা যাচাই করে এ তথ্য প্রকাশ করেছে গণমাধ্যমটি। ওয়াশিংটন পোস্ট জানাচ্ছে, তার সমাবেশে সমর্থকদের উপস্থিতির মত ছোট বিষয় থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সব ইস্যুতে মিথ্যা বলেন ট্রাম্প।

২০১৮ সালে মধ্যবর্তী নির্বাচনের আগে অভিবাসীদের নিয়ে মিথ্যা বলেন। ২০১৯ সালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কিকে জো বাইডেন এবং তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্ত করতে চাপ দেয়ার বিষয়টি গণমাধ্যমে ফাঁস হয়। সেসময় ৪ মাসে এক হাজারের বেশি মিথ্যা বলেছিলেন ট্রাম্প। ২০২০ সালে করোনাভাইরাস ইস্যুতে আড়াই হাজারের বেশি মিথ্যা বলেন। গত বছরের অক্টোবরে করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার পর, এক মাসেই প্রায় ৪ হাজার মিথ্যা বলেন ট্রাম্প।


আরোও অন্যান্য খবর
Paris