শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

গোপালপুরে পৌরসভায় জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা

Paris
Update : বুধবার, ৬ জানুয়ারি, ২০২১

শাহ্ আলম সেলিম, লালপুর : আগামী ১৮ জানুয়ারী ২ ধাপ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নাটোরের লালপুরের গোপালপুর পৌরসভায় মেয়র ও কাউন্সিলরদের প্রচার ও প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী হাওয়া। পষ্টালে পষ্টালে ছেয়ে গেছে পুরো পৌরসভা এলাকা। মেয়র ও কাউন্সিলরদের মোটরসাইকেল শোডাউন, গণসংযোগ, প্রচার-প্রচারণাসহ মাইকিংয়ে প্রার্থীদের নাম ও তাদের নিজ নিজ প্রতীকে ভোট দেওয়ার আহবানে আহবানে মুখরিত হয়ে উঠেছে গোপালপুর পৌরসভা এলাকা। মেয়র ও কাউন্সিলরা নিজেদের সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে দাবি করে ভোটাদের নিকট দোয়া ও ভোট চাইছেন তারা।

এছাড়া পৌরসভা এলাকা সন্ত্রাস ও মাদক মুক্ত করার কথা সহ পৌরসভা এলাকা বিভিন্ন উন্নয়মূলক কাজের প্রাতশ্রুতি দিয়ে ভোটারদের নিকট দোয়া ও ভোট চাইছেন প্রার্থীরা। অন্যদিকে ভোটারদের মধ্যে নানা রকম গুঞ্জন চলছে যে সৎ ও যোগ্য প্রাথীকে তাদের মূল্যবাদ ভোট দিবেন। গোপালপুর পৌরসভায় মোট ভোটের সংখ্যা ১৭ হাজার ৫শ ৩৫টি, পুরুষ ভোটের সংখ্যা ৮ হাজার ৬শ ৫৪ টি, মহিলা ভোটের সংখ্যা ৮ হাজার ৮শ ৮১টি, ভোটের কেন্দ্র সংখ্যা ৯টি। গোপালপুর পৌরসভায় মেয়র প্রার্থী ৪ জন, সাধারণ কাউন্সিলর ৩৬ জন ও মহিলা সংরক্ষিত কাউন্সিলর ১২ জন।

এরমধ্যে ৭ নম্বার ওয়ার্ডে একজন সাধারণ কাউন্সিলর পদে মনোনয়পত্র দাখিল করেছেন। ওই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী অংশ গ্রহণ না করার জন্য। সেখানে মাসুদ রানা নামের একজন কাউন্সিলর বিজয়ের উপেক্ষায় রয়েছে। গোপালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছে যারা, আওয়ামীলীগের মনোনীত মেয়র পদে রোকসনা মোর্ত্তজা লিলি। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছেন। বিএনপি থেকে মনোনীত মেয়র পদে শেখ আব্দুল্লাহ আল মামুন কচি। তিনি ধানের র্শীষ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছেন।

স্বতন্ত্র থেকে মেয়র পদে মুঞ্জুরুল ইসলাম বিমল । তিনি রেল ইঞ্জিন প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছেন। স্বতন্ত্র মেয়র পদে আব্দুল হান্নান। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে মাঠে নেমেছেন। এবিষয়ে আওয়ামীলীগ থেকে মনোনীত মেয়র প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা আমাকে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়ন প্রদান করেছেন । তিনি আরো বলেন, পৌরসভা এলাকার মানুষ নৌকা প্রতীকে তাদের ভোট দিয়ে বিজয়ী করে মেয়র পদটি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে উপহার দিবেন।

এবিষয়ে বিএনপি থেকে মনোনীত মেয়র প্রার্থী শেখ আব্দুল্লাহ আল মামুন কচি বলেন, সুষ্ঠ পরিবেশে ও নিরপেক্ষ ভোট হলে। এবং ভোট কেন্দ্রে গিয়ে ভোটারা তাদের ভোট প্রদান করতে পারলে। ধানের র্শীষ প্রতীক নিয়ে আমি বিজয়ী হবো। এবিষয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুরুল ইসলাম বিমল বলেন, আশা করি সরকার ও স্থানীয় প্রশাসন সুষ্ঠ পরিবেশে ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিবেন। এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান বলেন, শান্তিপূর্ণ ভাবে ভোট হলে আমি বিজয়ী হবো। এবিষয়ে উপজেলা নির্বাচন অফিসার হাসিব বিন শিহাব বলেন, সুষ্ঠ পরিবেশে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবিষয়ে লালপুর থানার ওসি সেলিম রেজা বলেন, নির্বাচনী এলাকার আইন শৃংখলা রক্ষার্থে পুলিশ ও আইন শৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে। এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যূতি বলেন, যে ব্যাক্তি নির্বাচনীয় আইন ও আচরণবিধি লঙ্ঘন করবে তার বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, আইন শৃংখলা রক্ষার্থে তিন স্তরে পুলিশ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে।

তিনি আরো বলেন, যে ব্যক্তি নির্বাচনীয় আচরণবিধি লঙ্ঘন করবে , সে যেই হোক তার বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, পৌরসভা নির্বাচন সুষ্ঠ পরিবেশে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে।


আরোও অন্যান্য খবর
Paris