শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদা দাবির বিষয়ে সতর্ক থাকতে মাঠ পর্যায়ে ভূমি মন্ত্রণালয়ের চিঠি

Paris
Update : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের নামে ভুয়া পরিচয় দিয়ে মোবাইলে চাঁদা দাবির বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে মাঠ পর্যায়ে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসে চিঠি পাঠিয়েছে ভূমি মন্ত্রণালয়। ভূমি মন্ত্রণালয় থেকে গত ১৪ ডিসেম্বর দেশের সব মাঠ পর্যায়ে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) পরিচয় দিয়ে বিভিন্ন মোবাইল নম্বর থেকে মাঠ পর্যায়ের রাজস্ব প্রশাসনের কর্মকর্তা/কর্মচারীর কাছে ফোন দিয়ে বিভিন্ন বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর দাবি করা হচ্ছে।

বর্তমানে প্রতারক চক্র মাঠ পর্যায়ে ভূমি সহকারী কর্মকর্তা/উপ সহকারী কর্মকর্তা এবং উপজেলা/সার্কেল ভূমি অফিসের বিভিন্ন কর্মচারীদের কাছে তাদের নামে মন্ত্রণালয়ে অভিযোগ আছে বলে তা নিষ্পত্তির আশ্বাস দিয়ে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর দাবি করছে মর্মে বিভিন্ন কর্মকর্তা/কর্মচারী মন্ত্রণালয়কে অবহিত করেছেন। অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন), ভূমি মন্ত্রণালয়-এর নামে ভুয়া পরিচয় দিয়ে মোবাইল ফোনে মাঠ পর্যায়ের ভূমি অফিসসমূহে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের কাছে চাঁদা দাবি করায় অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) তথা ভূমি মন্ত্রণালয়ের সুনাম/ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।

ইতোপূর্বে এ ব্যাপারে অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) ঢাকা মহানগরের শাহবাগ থানায় জিডি করেছেন। এ ব্যাপারে পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris