বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনা শনাক্ত ছাড়াল ৭ কোটি ২৬ লাখ

Paris
Update : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

এফএনএস : করোনা আক্রান্ত হয়ে বিশ্বে একদিনে সাড়ে সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একদিনে করোনা শনাক্ত ৫ লাখ ৩৯ হাজারের বেশি। যুক্তরাষ্ট্রে নতুন করে মারা গেছে ১৩শ ৭৯ জনের, দেশটিতে মোট মৃত্যু তিন লাখ ছাড়িয়েছে। বিশ্বে করোনায় মৃত্যু ১৬ লাখ ১৮ হাজারের বেশি। মোট শনাক্ত ছাড়িয়েছে সাত কোটি ২৬ লাখ। করোনার সংক্রমণ কম থাকায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া নাগরিকরা এই দুই দেশে কোয়ারেন্টিন ছাড়াই ভ্রমণ করতে পারবেন। আগামী বছরের শুরু থেকেই চুক্তি অনুযায়ী দুই দেশের মধ্যে ফ্লাইট শুরু হবে।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৭ লাখ ৩৭ হাজার ২৬৭ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ছয় হাজার ৪৫৯ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ৮৪ হাজার ৭১৬ জন এবং মারা গেছে এক লাখ ৪৩ হাজার ৩৯৩ জন। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৬৯ লাখ এক হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮১ হাজার ৪১৯ জনের।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৬ লাখ ৫৩ হাজার ৯২৮ জন। আর মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৯৪১ জনের। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরোও অন্যান্য খবর
Paris