শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতেও শতবর্ষ পুরনো অসংখ্য ভাস্কর্য রয়েছে যা ইতিহাস ও ঐতিহ্যের অংশ: আল হামৌদি

Paris
Update : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : সংযুক্ত আরব আমিরাতে থাকা ভাস্কর্যগুলোকে শত বছরের ইতিহাস ও ঐতিহ্যের অংশ উল্লেখ করেছেন দেশটির চার্জ দ্য অ্যাফেয়ার্স আবদুল্লাহ আলী আল হামৌদি। গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দুই দেশের বিভিন্ন ইস্যুতে আলোচনার জন্য আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে, সেজন্য ধন্যবাদ জানাই।

বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক ভালো। বাংলাদেশের মানুষ আমাদের উন্নয়ন ও আমাদের অবকাঠামোতে অংশীদার। আমরা সেজন্য কৃতজ্ঞ। আমরা কাজের জন্য লোক খুঁজছি এবং আমাদের সম্পর্ক অন্যান্য ক্ষেত্রেও ভালো হবে বলে আশা করছি। ভাস্কর্য বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আরব আমিরাতেও শতবর্ষ পুরনো অসংখ্য ভাস্কর্য রয়েছে। কারণ, এটি ইতিহাস ও সংস্কৃতির অংশ।

করোনা পরবর্তী সময়ে কর্মীদের আমিরাতের যাওয়ার বিষয়টি সহজ হবে কি-না জানতে চাইলে আমিরাতের চার্জ দ্য অ্যাফেয়ার্স বলেন, চলমান মহামারির মধ্যে যেসব কর্মীদের স্থায়ী বসবাসের অনুমতি রয়েছে তারা টিকিট কেটে, সরাসরি আরব আমিরাত চলে যাবে। এর জন্য আলাদা কোনো অনুমতির প্রয়োজন হবে না। করোনা মহামারি নিয়ে গোটা বিশ্ব সঙ্কটে আছে। মহামারির পর বাংলাদেশি শ্রমিকদের জন্য শ্রম ভিসা অনেকটা সহজ হবে। বৈঠকের আলোচনার নিয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী জানান, বাংলাদেশের শ্রমিকরা আরব আমিরাতের স্বাধীনভাবে কাজ করছে।

অনেক দেশে শ্রমিকরা কাজ করলেও আরব আমিরাতের মতো স্বাধীনতা অন্য কোথাও নেই। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি শ্রমিকের ভিসা জটিলতা নিয়ে জানতে চাওয়া হয় মন্ত্রীর কাছে। তিনি বলেন, বিষয়টি নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। যে জটিলতাগুলো ছিল সেগুলো অনেকটাই নিরসন হয়েছে। জটিলতাগুলো এখনও আছে সেগুলো আগামীতে থাকবে না বলেও আশাবাদ জানান মন্ত্রী।


আরোও অন্যান্য খবর
Paris