রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১৫ লাখ ৪১ হাজার ছাড়াল

Paris
Update : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০

এফএনএস : প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১৫ লাখ ৪১ হাজারের বেশি মানুষের। শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ৭৩ লাখ। সোমবার ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে এই তথ্য দেওয়া হয়েছে। করোনার আক্রান্ত ও মৃতের তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৫১ লাখ সাড়ে ৫৯ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৮ হাজার ৯০৬ জন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনা পজিটিভ হয়েছেন তার ব্যক্তিগত আইনজীবী রুডি গিলিয়ানি। এক টুইটে গিলিয়ানির সুস্থতা কামনা করেছেন তিনি। এদিকে সংক্রমণ ঠেকাতে নতুন লকডাউনের ঘোষণা দিয়েছেন ক্যালিফোর্নিয়া রাজ্যের গভর্নর গেভিন নিউসম। এতে বাসিন্দাদের ঘরে থাকতে বলা হয়েছে। চীনা কোম্পানি সিনোভ্যাক উদ্ভাবিত করোনার ভ্যাকসিনের প্রথম চালান পেয়েছে ইন্দোনেশিয়া। রোববার এটি নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট জোকো উইদোদো।

অন্যদিকে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা যুক্তরাজ্যের বিভিন্ন হাসপাতালে পৌঁছানো শুরু হয়েছে। মঙ্গলবার থেকে বৃদ্ধ, স্বাস্থ্যকর্মী ও রোগীদের সেবায় নিয়োজিতদের প্রথম ধাপে টিকা দেওয়া হবে। পরে বিভিন্ন ক্লিনিকে টিকা পৌঁছানো হবে।


আরোও অন্যান্য খবর
Paris