রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

রাবি বাসে প্রতিবন্ধী ৫টি আসন সংরক্ষণ কার্যক্রমের উদ্বোধন

Paris
Update : বুধবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২২

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রতিটি বাসে প্রতিবন্ধীদের জন্য ৫টি করে আসন বরাদ্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। মঙ্গলবার বিকেলে জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান তিনি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের প্রতি বাসে প্রতিবন্ধীদের জন্য ৫টি করে বিশেষ প্রতীক দিয়ে চিহ্নিত আসন বরাদ্দ করা হয়েছে । উদ্বোধনের মাধ্যমে সেটি এখন থেকে কার্যকর হবে। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, পরিবহন প্রশাসক মোকছিদুল হক, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাসসহ ফিজিক্যাললি চ্যালেঞ্জড ফাউন্ডেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১১ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত ৫০৯তম সিন্ডিকেট সভায় এই বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। একই সিদ্ধান্ত সূত্রে একাডেমিক, প্রশাসনিক ও আবাসিক ভবনসহ অন্যান্য ভবনের মূল প্রবেশপথে সিড়ির একপাশে র‌্যাম্প প্রস্তুত করা। আবাসিক হলসমূহের নিচতলায় ১ম বর্ষের প্রতিবন্ধী শিক্ষার্থীদের আবাসন অগ্রাধিকারভিত্তিতে নিশ্চিত করা এবং দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরীক্ষার সময় ঘন্টায় ন্যূনতম ১০ মিনিট বৃদ্ধি করা ও শ্রুতিলেখক নিয়োগ সহজীকরণ করা সিদ্ধান্ত নেওয়া হয়।


আরোও অন্যান্য খবর
Paris