মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

প্রবল বৃষ্টিতে অন্ধ্র প্রদেশে নিহত ১৭ নিখোঁজ শতাধিক

Paris
Update : রবিবার, ২১ নভেম্বর, ২০২১

এফএনএস : ভারতের অন্ধ্র প্রদেশে প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরও শতাধিক মানুষ। গত মঙ্গলবার থেকেই রাজ্যটিতে বৃষ্টিপাত হচ্ছে। খবর প্রকাশ করেছে এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে, মন্দিরের শহর বলে পরিচিত রাজ্যের তিরুপতিতে শত শত তীর্থযাত্রী বন্যায় আটকা পড়েছেন। তিরুমালা পাহাড়ে যেতে রাস্তাঘাট এবং হাঁটার পথসহ আশপাশের বাড়িঘর ও মন্দিরগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। তিরুপতির উপকণ্ঠে অবস্থিত স্বর্ণমুখী নদী প্লাবিত হয়েছে এবং জলাধারগুলো উপচে পড়ছে।

অসংখ্য মানুষ এই বন্যায় আটকা পড়েছেন। রাষ্ট্রীয় পরিবহনের তিনটি বাস বিকল হয়ে পড়েছে এবং সেখান থেকে অন্তত ১২ জনকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশ এবং রাজ্যের দুর্যোগ মোকাবিলা টিম পাঠানো হয়েছে। ফলে উদ্ধার তৎপরতা পুরোদমে চলছে। বন্যায় রেললাইন, সড়ক ও বিভিন্ন স্থান ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রায়ালসীমা অঞ্চল। এ ছাড়া চিত্তুর, কাদাপা, কুরনুল এবং অনন্তপুর জেলায়ও বন্যার প্রভাব পড়েছে। কাদাপা বিমানবন্দর ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris