সোমবার

১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নাচোলে আমবাগান পরিদর্শন করলেন ১৩ দেশের রাষ্ট্রদূত

Paris
Update : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

নাচোল থেকে প্রতিনিধি : বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের সুস্বাদু ও সম্ভাবনাময় ফল আমের রফতানি বাড়াতে কৃষি মন্ত্রণালয় নানা উদ্যোগ নিয়ে বাস্তবায়ন করে যাচ্ছে। এর অংশ হিসেবে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানদের নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কেনবোনা গ্রামে রফিকের আমবাগান পরিদর্শন করেছেন।
বৃহস্পতিবার (২৭ জুন) চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কেনবোনা গ্রামে রফিকের আম বাগান পরিদর্শনে আসেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মিশনপ্রধান। তাদের কাছে উত্তম কৃষি চর্চা (গ্যাপ) অনুসরণ করে নিরাপদ আম উৎপাদনের কার্যক্রম তুলে ধরা হয়েছে।
পরিদর্শন দলে ছিলেন, ব্রুনেই, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, পাকিস্তান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভুটান, ভিয়েতনাম, শ্রীলংকা, মিয়ানমার ও লিবিয়ার রাষ্ট্রদূতরা। এ ছাড়াও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ডেপুটি কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধিও ছিলেন এ দলে। বাংলাদেশের পক্ষে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদের নেতৃত্বে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, কৃষি সচিব ওয়াহিদা আক্তার ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এই পরিদর্শন দলে ছিলেন । এছাড়াও কৃষি মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানরাও ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ মু.জিয়াউর রহমান, জেলা প্রশাসক কে এম গালিভ খাঁন, কৃষি উপ-পরিচালক ডক্টর পলাশ সরকার, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার, নাচোল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, উপজেলা কৃষি অফিসার সলেহ্ আকরাম, পৌর মেয়র আব্দুর রশিদ, কসবা ইউনিয়ন চেয়ারম্যান জাকারিয়া আল-মেহরাব।

 


আরোও অন্যান্য খবর
Paris