শনিবার

৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগমারায় রাস্তায় বসতবাড়ির সিঁড়ি নির্মাণের অভিযোগ, ঘটছে দুর্ঘটনা

Paris
Update : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় ভবানীগঞ্জ হতে হাটগাঙ্গোপাড়া সরকারি পাকা রাস্তায় বসতবাড়ির সিঁড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বাইগাছা গ্রামের মৃত বছির উদ্দীনের ছেলে নাজিম উদ্দীন স্বর্ণকার সরকারি পাকা রাস্তায় বসত বাড়ির সিঁড়ি নির্মাণ করেছেন।
সূত্র জানায়, স্বাভাবিক চলাচল করতে গিয়ে এ পর্যন্ত ওই স্থানে একাধিক দূর্ঘটনা ঘটেছে। সিঁড়ি এবং উঁচু স্তম্ভে ধাক্কা লেগে দূর্ঘটনার শিকার হন পথচারীরা। এই স্থাপনা নির্মাণের সময় স্থানীয়রা নিষেধ করেন। কোন কিছুর তোয়াক্কা করেননি প্রভাবশালী নাজিম স্বর্ণকার। সরকারি রাস্তায় বাড়ীর সম্প্রসারণ কাজ করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী জানান, এভাবে সরকারি প্রশস্ত রাস্তা দখল করেও যদি আইনগত ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে এর চেয়ে দুঃখ জনক ঘটনা আর কী হতে পারে। পরবর্তীতে দখলকারীরা আরও উৎসাহিত হবেন।
গ্রাম ও এলাকাবাসীর পক্ষে এমরান আলী এ ঘটনায় উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী এবং বাগমারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগকারী এমরান আলীর দাবী অন্তত দুই ফিট পিচ ঢালাই রাস্তা তিনি দখল করেছেন। সরজমিন উপস্থিত হলে দেখা গেছে, সৌন্দর্যবর্ধন টাইলস ও দেয়াল রক্ষায় রাস্তার ধার ঘেঁষে ইটের গুড়ি ফেলে রাখা হয়েছে। এমন কী যেকোন যানবাহন নিয়ে বের হওয়ার সময় গৃহকর্তাও দূর্ঘটনার ঝুঁকি এড়াতে পারবেন না।
অভিযুক্ত নাজিম উদ্দীন সোনারের ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিক বার চেষ্টা করেও তা বন্ধ পাওয়া গেছে। প্রকৌশলী খলিলুর রহমান বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী রাস্তার দশ ফিটের মধ্যে কোন স্থাপনা নির্মাণ করা যাবে না। আমি আগামীকাল ( রবিবার) তদন্তের জন্য লোক পাঠাবো। মুঠোফোনে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলাম এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, খোঁজ নিয়ে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


আরোও অন্যান্য খবর
Paris