রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

আরইউজের সভাপতি রফিকুল, সম্পাদক রকি

Paris
Update : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪

স্টাফ রিপোর্টার
রাজশাহীর পেশাজীবী সাংবাদিকদের সর্ববৃহৎ সংগঠন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে পুণরায় নির্বাচিত হয়েছেন দৈনিক কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সময় টিভির রাজশাহী ব্যুরো ও সিনিয়র রিপোর্টার সাইফুর রহমান রকি। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে আজকের পত্রিকার রাজশাহীর নিজস্ব প্রতিবেদক রিমন রহমান ও দপ্তর সম্পাদক পদে দৈনিক কালবেলার রাজশাহী ব্যুরো প্রধান আমজাদ হোসেন শিমুল নির্বাচিত হয়েছেন। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে এই চারটি পদে ভোটগ্রহণ করা হয়। এর আগে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় সহ-সভাপতি পদে দৈনিক সোনালী সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ পদে দৈনিক কালের কণ্ঠের রাজশাহীর ফটোসাংবাদিক সালাহ উদ্দিন এবং কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক ইত্তেফাকের রাজশাহীর ফটোসাংবাদিক আজাহার উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। শনিবার ভোটগ্রহণকালে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান খান আলম।
এছাড়া উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বাবু ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী সদস্য বদরুল হাসান লিটন। নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ছিলেন শ্রম অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মিজানুর রহমানসহ দুই সদস্যের প্রতিনিধি দল। এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ৮১ জন। এর মধ্যে ৮০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বেলা ৩টায় ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়। এরপর গণনা শেষে ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণার পর পর আরইউজে’র নতুন নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জমান লিটন।
এছাড়া রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা আরইউজে কার্যালয়ে এসে নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানান। এছাড়াও রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবি সংগঠন নতুন নির্বাচিত এই কমিটিকে অভিনন্দন জানায়।
মেয়রের অভিনন্দন : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) পুনঃনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকিসহ কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার এক অভিনন্দন বার্তায় আরইউজে‘র নতুন নেতৃত্বের সাফল্য কামনা করেন রাসিক মেয়র। অভিনন্দন বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নবনির্বাচিত নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী সাংবাদিক ইউনিয়নকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবেন। সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়ন এবং স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তারা। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশনের ধারাকে সুসংহত করার পাশাপাশি রাজশাহীর সুনাম অক্ষুণ্ন রাখতে অবদান রাখবেন বলে আশা করি। আমি নতুন নেতৃত্বের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।
উল্লেখ্য, ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে সাইফুর রহমান রকি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রিমন রহমান, দপ্তর সম্পাদক পদে আমজাদ হোসেন শিমুল এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাক্রমে সহ-সভাপতি পদে তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ পদে সালাহ উদ্দিন ও কার্যনির্বাহী সদস্য পদে আজাহার উদ্দিন নির্বাচিত হয়েছেন।
এমপি বাদশার অভিনন্দন : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) পুনঃনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ও নব-নির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকিসহ কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। অভিনন্দন বার্তায় অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, নবনির্বাচিত নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী সাংবাদিক ইউনিয়নকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবেন। সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়ন এবং স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তারা। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশনের ধারাকে সুসংহত করার পাশাপাশি রাজশাহীর সুনাম অক্ষুণ্ন রাখতে অবদান রাখবেন বলে আশা করি। আমি নতুন নেতৃত্বের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।
উল্লেখ্য, ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি পদে রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে সাইফুর রহমান রকি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রিমন রহমান, দপ্তর সম্পাদক পদে আমজাদ হোসেন শিমুল এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাক্রমে সহ-সভাপতি পদে তৈয়বুর রহমান, কোষাধ্যক্ষ পদে সালাহ উদ্দিন ও কার্যনির্বাহী সদস্য পদে আজাহার উদ্দিন নির্বাচিত হয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris