সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

তানোরে পাউবোর জায়গা দখল করে বাড়ি নির্মাণ!

Paris
Update : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

তানোর প্রতিনিধি

রাজশাহীর তানোরের শিবনদীর বন্যানিয়ন্ত্রণ বাঁধের পরিপক্ক দুটি তাল গাছ ও চারটি বাবলা গাছ নিধন, পানি প্রবাহের পথে প্রতিবন্ধকতা সৃস্টি, বাঁধের জায়গা দখল ও বাঁধ হুমকিতে ফেলে আরসিসি পিলার দিয়ে বিলাসবহুল বাড়ি নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী অভয় কুমার। এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এদিকে ৩০ নভেম্বর বৃহস্পতিবার গ্রামবাসি ডাকযোগে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি), রাজশাহীর নির্বাহী প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয় সুত্রে জানা গেছে  তানোরের সীমান্তবর্তী মোহনপুর উপজেলার ঘাষিগ্রাম ইউপির মেলান্দী গ্রামে এই ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও  ইউপি চেয়ারম্যানকে অভিযোগ করা হলেও রহস্যজনক কারণে তারা কোনো ব্যবস্থা গ্রহণ করছেন না। নাম প্রকাশে অনিচ্ছুক সরকারী এক কর্মকর্তা জানান, এরা স্থানীয় এমপির পুকুরে মাছ চাষ ও পুকুর দেখাশোনা করে, সেই সুবাদে এরা এমপির ঘনিষ্ঠ হওয়ায় স্থানীয় প্রশাসন এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছেন না। স্থানীয় বাসিন্দা জনৈক শহীদুল, করিম ও নিখিল বলেন, সাঁকোর মুখে অভয় বাড়ি করায় বর্ষা মৌসুমে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। তারা বাড়ি অপসারণের দাবি করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে অভয় কুমার এসব অভিযোগ অস্বীকার করে বলেন, বাবলা গাছ কাটার কথা সঠিক নয় তারা দুটি ছোট তালগাছ কেটেছেন যেটা তারা রোপণ করে ছিলেন। তিনি বলেন, (পাউবো) এসও রাজ্জাকের  সঙ্গে যোগাযোগ করে তার মৌখিক নির্দেশে তারা এখানে বাড়ি তৈরী করছেন।  এবিষয়ে জানতে চাইলে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) এসও  বলেন, এবিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris