সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী আদালত চত্বরে পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমা নিক্ষেপ

Paris
Update : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার

রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে অবস্থানরত পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে হাত বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনায় আদালতের জেনারেটর রুমের জানালার কাচ ভেঙে যায়। হাত বোমা বিস্ফোরণের ঘটনায় আদালত চত্বরে অবস্থানরত মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পাশে রিটানিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ে বাড়ানো হয় পুলিশ ও গোয়েন্দা নজরদারি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশের গাড়ি লক্ষ্য করে হাত বোমা ছঁড়া হয়। তবে লক্ষ্যভ্রষ্ট হয়ে গাড়িতে না পড়ে পাশে বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ ঘটনায় কোনো পুলিশ সদস্য আহত না হলেও তারা কানে কম শুনছেন বলে জানিয়েছেন। ঘটনার পর সেখান থেকে পুলিশের গাড়িটি সরিয়ে নেওয়া হয়। এর পর বিস্ফোরণের জায়গাটি ইট দিয়ে ঘিরে পুলিশ তদন্ত শুরু করে এবং সেখান থেকে হাত বোমার খোসা ও স্প্রীন্টার উদ্ধার করে। রাজপাড়া থানার ওসি রফিকুল হক বলেন, আদালতের সীমানা প্রাচীরের বাইরে থেকে পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমাটি নিক্ষেপ করা হয়েছিল। এতে কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি। জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, ঘটনার সময় তার কার্যালয়ে ওয়ার্কার্স পার্টির প্রার্থী ফজলে হোসেন বাদশা মনোনয়নপত্র জমা দিচ্ছিলেন। এসময় আমরা বিকট শব্দ শুনি। পরে জানলাম বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। এরপর পুরো আদালত চত্বরে নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি বাড়াতে আইনশৃংখলা বাড়াতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বিএনপির মিছিল থেকে রাজশাহীর নগরীর রেলগেট এলাকায় অটোরিকশায় ককটেল হামলা চালানো হয়েছে। এতে এক অটোরিকশা চালকসহ দুজন গুরুতর আহত হয়েছেন। ককটেলের আঘাতে একজনের চোখ ও একজনের পেটে মারাত্মক জখম হয়েছে। তাদের দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে পালানোর সময় নগর যুবলীগের নেতৃবৃন্দ ও সাধারণ জনতা ধাওয়া দিয়ে নগর ভবনের সামনে থেকে শাহাদত, টিটু ও মনিরুল ইসলাম নামের তিন যুবককে আটক করে গণধোলায় দিয়ে পুলিশের সোপর্দ করা হয়েছে। ককটেল বিষ্ফোরণে আহতরা হলেন, অটোচালক নগরীর হেতেশখাঁ এলাকার জলিল (৪৫),  মেহেরপুর জেলার অটোরিকশার যাত্রী আবুল বাসার (৩০)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে দেড়টার দিকে মহানগরীর গৌরহাঙ্গা এলাকায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় মিছিলের মধ্য থেকে বিএনপি নেতাকর্মীরা অটোরিকশা লক্ষ্য করে ককেটল হামলা করে। পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় তারা। এতে চালক এবং আরো এক যাত্রী আহত হন। এ সময় স্থানের জনতা ধাওয়া করে তিনজন যুবককে হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

এদিকে, রাজশাহীতে বিএনপির মিছিল থেকে ককটেল হামলায় আহত আবুল বাশার ও মো. আব্দুল জলিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খবর পেয়ে বুধবার বিকেল ৪টায় রামেক হাসপাতালে তাদের দেখতে যান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এর এক প্রতিনিধি দল। এ সময় তাদের শারিরীক অবস্থা,  চিকিৎসার সার্বিক খোঁজখবর ও তাদের যাবতীয় সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন প্রতিনিধি দলের সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া আজাদ হিমেল, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি শুভ কুমার মন্ডল ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান।

 


আরোও অন্যান্য খবর
Paris