সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বাগমারায় আচরণবিধি লঙ্ঘন করছেন নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ!

Paris
Update : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

মচমইল থেকে প্রতিনিধি
তফশিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। সেই সাথে নির্বাচনী আচরণবিধি ঘোষণা করেছেন সিইসি। গত ১৫ নভেম্বর ঘোষণা করা হয় নির্বাচনী তফসিল। এরপর ১৮ নভেম্বর থেকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করেন নেতৃবৃন্দ। পরে ২৬ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ-এর দলীয় প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ (বাগমারা) আসনে এবার নৌকার মনোনয়ন পেয়েছে তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১৮ ডিসেম্বর নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রার্থীদের মাঝে প্রতিক বন্টন করা হবে। এর আগে কেউ নির্বাচনী প্রতিক ব্যবহার করতে পারবেন না। কিন্তু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে দিব্যি বাগমারা উপজেলার বিভিন্ন স্থানে আবুল কালাম আজাদের ছবি সম্বলিত নৌকার বিলবোর্ড স্থাপন করা হয়। এটা নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে সুষ্ঠু নির্বাচন নিয়ে উৎকণ্ঠা দেখা দিয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলেও আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবুল কালাম আজাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। আচরণবিধি লঙ্ঘনের ভয়ে অন্য দলের প্রার্থীরা নির্দিষ্ট সময়ের আগে পোস্টার, ব্যানার, বিলবোর্ড কিছুই সাটাতে পারছেন না। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পূর্বে প্রতিক সাটানো আচরণবিধি লঙ্ঘন করা। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রার্থীতাা বাতিল ক্ষমতা নির্বাচন কমিশনের রয়েছে।
এ ব্যাপারে উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা ও বাগমারা উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম, আবু সুফিয়ান বলেন, এরই মধ্যে সকল প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্য চিঠি প্রদান করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন কাজ করছে। যে সকল প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরোও অন্যান্য খবর
Paris