বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে ২৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Paris
Update : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে মোট ২৩ জন প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন ও দাখিল করেছেন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ-১ আসন থেকে ৯ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে ৭ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে ৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় তথ্যটি নিশ্চিত করেছেন, রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

তিনটি আসনেই নৌকার তিন প্রার্থীর সাথে মূল প্রতিদ্বন্দ্বিতা করবেন আ.লীগের মনোনয়ন না পাওয়া ৫ জন স্বতন্ত্র প্রার্থী। এছাড়াও তিনটি আসনে জাতীয় পার্টির ৩ জন, বিএনএফ থেকে ৩ জন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে ১ জন, এনপিপি থেকে ২ জন, বাংলাদেশ কনগ্রেস থেকে ১ জন, বিএনএম থেকে ১ জন, জাকের পার্টি থেকে ৩ জন ও একজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনে মোট মনোনয়ন ফরম উত্তোলন করেন ২৩ জন প্রার্থী। তাদের সকলেই মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে সাবেক এমপি গোলাম রাব্বানী ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাস ও সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ডা. গোলাম রাব্বানী।

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে মনোনয়ন ফরম উত্তোলন করেন ৯ জন। এরমধ্যে আ.লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ০২ জন। মনোনয়নপত্র দাখিল করেছেন, নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সাংসদ ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, স্বতন্ত্র প্রার্থী সাবেক ও এমপি গোলাম রাব্বানী (আ.লীগ), সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম (আ.লীগ), জাতীয় পার্টির অধ্যাপক আফজাল হোসেন, বিএনএফ মনোনীত নুরুল ইসলাম জেন্টু, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মো. শামসুল হোদা, এনপিপি মনোনীত প্রার্থী আব্দুল হালিম ও জাকের পার্টির মো. আব্দুর রহিম এবং স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ ও দাখিল করেছেন ৭ জন প্রার্থী। তারা হলেন, নৌকার প্রার্থী ও বর্তমান সাংসদ মুহা. জিয়াউর রহমান, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাস (আ.লীগ), স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম বাচ্চু (আ.লীগ), বাংলাদেশ কনগ্রেস আব্দুল্লাহ আল মামুন, জাকের পার্টির মো. মানিক, জাতীয় পার্টির অ্যাড. আব্দুর রশীদ, বিএনএফ মনোনীত আজিজুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে ৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন, নৌকার প্রার্থী ও বর্তমান সাংসদ আব্দুল ওদুদ, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মুকুল, বিএনএম মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিন, এনপিপি মো. নাহিদ আহমেদ, স্বতন্ত্র ডা. গোলাম রাব্বানী (আ.লীগ), বিএনএফ মনোনীত কামরুজ্জামান খান ও জাকের পার্টি মনোনীত বাবলু হোসেন।

 

 


আরোও অন্যান্য খবর
Paris