শনিবার

২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রাজশাহীতে শান্তি মিছিল

Paris
Update : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি

বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে বৃহষ্পতিবার (১৬ নভেম্বর) সকাল ০৯টা থেকে সারাদিন ব্যাপী রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাহেব বাজার জিরো পয়েন্ট: নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু এঁর সঞ্চালনায় বক্তব্য রাখেন সদস্য হাবিবুর রহমান বাবু, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ।

শহীদ কামারুজ্জামান চত্বর : শহীদ কামারুজ্জামান চত্বর শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যাম দত্ত, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ ডলার, সদস্য মোশফিকুর রহমান হাসনাত, এ্যাড. শামসুন্নাহার মুক্তি প্রমুখ। সাগরপাড়া বটতলার মোড়:

নগরীর সাগরপাড়া বটতলার মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ সহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

কোর্ট স্টেশন: নগরীর কোর্ট স্টেশন চত্বর থেকে শান্তি মিছিল বের হয়। শান্তি মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে কোর্ট স্টেশন মোড়ে উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, সদস্য সৈয়দ হাফিজুর রহমান বাবু, ০২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সেলিম রেজা, ০৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ফিরোজ কবির মুক্তা, ০৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তানজির হোসেন দুলাল।

কাশিয়াডাঙ্গা মোড়: নগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন ০১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাহার আলী, নগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান, শ্রমিক নেতা মোমিন সহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

লক্ষিপুর মোড়: নগরীর লক্ষিপুর মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন,   রাজপাড়া থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, সহ-সভাপতি বাচ্চু, হাসান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব, পিন্টু, ০৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সোহেল রানা বাবু, ০৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরিফুল ইসলাম লিটন সহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।

সিএন্ডবি মোড়: নগরীর সিএন্ডবি মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন ০৮নং ওয়ার্ড কাউন্সিলর জানে আলম খান জনি, ০৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালেক তুহিন সহ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ।

শালবাগান মোড়: নগরীর শালবাগান মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সদস্য শাহাব উদ্দিন, ইউনুস আলী, বাদশা শেখ, নগর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, সাবেক সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ সহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

নওদাপাড়া মোড়: নগরীর নওদাপাড়া মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শাহ্ মখদুম থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহাদত আলী শাহু, ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ১৭ (পূর্ব) নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইসরাইল মন্ডল, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, ১৭ (পশ্চিম) নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি সহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

তালাইমারী মোড়: নগরীর তালাইমারীর মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, কে এম জুয়েল জামান, ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি গোলাম রাব্বানী মাসুম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ২৮ (পূর্ব) নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মকসেদ আলী, ২৮ (পশ্চিম) নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি  আনন্দ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক খায়রুল বাসার সুগার সহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

ভদ্রার মোড়: নগরীর ভদ্রার মোড়ে শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, সদস্য জয়নাল আবেদীন চাঁদ, ২৬ (পূর্ব) নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মহিউদ্দিন বাবু, ২৬ (পশ্চিম) নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক আখতার আহমেদ বাচ্চু, ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম মিলু, সাধারণ সম্পাদক নওশাদ আলী। এছাড়াও উপস্থিত ছিলেন থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

বিনোদপুর বাজার: নগরীর বিনোদপুর বাজারের শান্তি মিছিল ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন মতিহার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন, ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহের হোসেন সুজা, ৩০ (উত্তর) নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রাব্বেল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান সহ নেতাকর্মীবৃন্দ।

যুবলীগ : চতুর্থ দফায় ডাকা বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে বিক্ষোভ শান্তি মিছিল করেছে রাজশাহী মহানগর যুবলীগের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার দুপুরে মহানগর যুবলীগের একটি বিক্ষোভ ও শান্তি মিছিল নগরীর শালবাগান মোড় থেকে শুরু হয়। মিছিলটি শালবাগান থেকে পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে এসে পুনরায় শালবাগান মোড়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্বে দেন রাজশাহী মহানগর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, আশরাফ হোসেন বাবু, সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আরকান উদ্দিন বাপ্পি, সাবেক জনশক্তি ও কর্মবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন মানিকসহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 


আরোও অন্যান্য খবর
Paris