সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী নগরীতে কয়েক ঘণ্টার ব্যবধানে দুই খুন

Paris
Update : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

স্টাফ রিপোর্টার

কয়েক ঘণ্টার ব্যবধানে রাজশাহী মহানগরীতে দুই চিকিৎসককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এর মধ্যে একজন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক। অন্যজন গ্রাম্য হোমিও চিকিৎসক। গত রোববার দিবাগত রাতে এ দুটি খুনের ঘটনা ঘটে। রামেক হাসপাতালের নিহত চিকিৎসকের নাম গোলাম কাজেম আলী (৪২)। তিনি চর্মরোগ বিশেষজ্ঞ ছিলেন। আর গ্রাম্য চিকিৎসকের নাম এরশাদ আলী দুলাল (৪৫)। তার বাড়ি রাজশাহী নগরীর উপকণ্ঠ কচুয়াতৈল এলাকায়। তাকে অপহরণের পর কুপিয়ে হত্যা করা হয়েছে।

জানা যায় রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে চেম্বার শেষ করে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন ডা. কাজেম আলী। রাত  পেীনে ১২টার দিকে রাজশাহী নগরীর বর্ণালী মোড়ে এ ঘটনা ঘটে। এই চিকিৎসক নগরীর উপশর এলাকায় থাকতেন। তার স্ত্রীও একজন চিকিৎসক। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে চেম্বার শেষ করে মোটরসাইকেলযোগে বাসায় ফিরছিলেন ডা. কাজেম আলী। বর্ণালী মোড়ে একটি মাইক্রোবাস তার গতিরোধ করে। এরপর মাইক্রোবাস থেকে দুর্বৃত্তরা নেমে তার বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোহরাওয়ার্দী জানান, নিহত চিকিৎসকের মরদেহ ময়নাতদন্তের জন্য রামেকের মর্গে রাখা হয়েছে। এ নিয়ে মামলার প্রক্রিয়া চলছে। কেন, কী কারণে তাকে হত্যা করা হয়েছে তার তদন্ত চলছে। হত্যাকারীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অপরদিকে নিহত গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলাল হোমিও চিকিৎসা ছিলেন। রোববার বিকালে তাকে নিজ এলাকা থেকে অপহরণ করা হয়। রাত ৯টার দিকে নগরীর শাহমখদুম থানার সিটিহাট এলাকা থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, তাকেও কুপিয়ে হত্যা করা হয়েছে। শাহমখদুম থানার ওসি ইসমাইল হোসেন। তিনি জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে স্বজনরাই দুলালকে অপহরণ করে বলে পরিবার অভিযোগ করে। অপহরণের পর চন্দ্রিমা থানায় একটি অভিযোগও করা হয়। এর ছয় ঘণ্টার মধ্যে শাহমখদুম থানা এলাকায় তার লাশ পাওয়া যায়। ময়নাতদন্তের জন্য মরদেহটি উদ্ধার করে রাতেই রামেকের মর্গে পাঠানো হয়েছে। ওসি বলেন, ‘আমাদের থানা এলাকা থেকে মরদেহটি উদ্ধার হলেও এখানে মামলা হয়নি। চন্দ্রিমা থানার অপহরণ মামলাটিই এখন হত্যা মামলায় রূপ নেবে। হত্যাকারীদের ধরতে চন্দ্রিমা থানা পুলিশ কাজ করছে।’

এদিকে চর্ম ও যৌন বিশেষজ্ঞ চিকিৎসক গোলাম কাজেম আলী আহমেদকে পরিকল্পিতবাবে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনজন মিলে পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড সংগঠিত করা হয় বলে জানিয়েছে পুলিশ। রোববার দিবাগত রাতে নগরীর বর্নালীর মোড়ের আগে বিলসিমলা এলাকায় এই হত্যাকাণ্ড ঘটে। রাজশাহী নগরীর রাজপাড়া থানার ওসি রফিকুল হক জানান, ডাক্তার কাজেম আলী মোটরসাইকেলের পিছনে বসা ছিলেন। তিনজন একই হাইস্ট মাইক্রোবাস থেকে নেমে প্রথমে পেছন থেকে লাঠি দিয়ে আঘাত করে চিকিৎসক কাজেম আলীকে। এরপর তাকে কুপিয়ে জখম করা হয়। তিনি বলেন, কাজেম আলীর সঙ্গে ছিলেন শাহীন আলম। তিনি মোটরসাইকেল চালক ছিলেন। শাহীন গ্লোবাল ফার্মাসিউটেক্যালের মেডিকেল রিপ্রেজেনটিভ। তার সঙ্গে প্রায় যাওয়া আসা করতেন গোলাম কাজেম আলী আহমেদ। ওসি বলেন, একটি ছাই কালার মাইক্রোবাস প্রথমে চিকিৎস কাজেমকে বহনকারী মোটরসাইকেলটিকে ঘিরে ফেলে। এতে চালক বাধ্য হয়ে রাস্তার বাম পাশে মোটরসাইকেল দাঁড় করান। এরপর মাইক্রোবাস থেকে নেমে তিনজন প্রথমে লাঠি দিয়ে আঘাত করে চিকিৎসককে। এসময় চালক শাহীনকে চলে যেতে বলে। শাহীন মোটরসাইকেল নিয়ে কিছু দুর এগিয়ে যায়। পরে গিয়ে দেখেন চিকিৎসক কাজেম পড়ে আছেন। তার শরীর দিয়ে রক্তপাত হচ্ছে। এরপর তিনি রাস্তায় বসে পড়েন এবং চিৎকার দিতে থাকেন। এসময় দুর্বৃত্তরা পালিয়ে যায় মাইক্রোবাসে করে। আগে থেকেই মোটরসাইকেলের পিছু নেয় মাইক্রোবাসটি। পরে রাস্তার লোকজন কাজেম আলীকে ধরাধরি করে রক্তাক্ত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেন। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত ১টার দিকে মারা যান। নিহত ডাক্তার কাজেম আলী রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও ৪২তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি নগরীর উপশহরের ২নং সেক্টরের ৬৮নং বাসায় বসবাস করতেন। কাজেম আলী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর দেবীনগর গ্রামের গোলাম মর্তুজার ছেলে। তিনি রোটিনা কোচিং সেন্টারের পরিচালক ছিলেন।

বিএমএ’র দাবি : রাজশাহী অঞ্চলের জনপ্রিয় ডার্মাটোলজি বিশেষজ্ঞ ডাঃ গোলাম কাজেম আলী আহম্মেদ ২৯/১০/২০২৩ ইং তারিখে রাতে পপুলার ডায়াগনষ্টিক সেন্টার, রাজশাহীর চেম্বার থেকে রোগী দেখে উপশহরস্থ বাসায় যাওয়ার পথে বর্ণালী মোড়ে আনুমানিক রাত ১১:৪৫ মিনিটে অজ্ঞাত নামা কয়েকজন সন্ত্রাসী মাইক্রোবাস থেকে নেমে তাকে বহনকারী মোটরসাইকেলের গতিরোধ করে তার বুকে ছুরিকাঘাত করে এবং হাসপাতালে নেবার পথেই তিনি মৃত্যূবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুমের মৃত্যুতে বিএমএ, রাজশাহী গভীর শোক প্রকাশ করছে, তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা‘ জ্ঞাপন করছে এবং অতিদ্রুত আইনের আওতায় এনে খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। এ বিষয়ে বিএমএ, রাজশাহীর এক জরুরী বর্ধিত সভায় নিম্নলিখিত সিদ্ধান্তগৃহীত হয় ১। ৩০/১০/২০২৩ ইং (সোমবার) তারিখে রাজশাহীর সকল প্রাইভেট চেম্বার প্র্যাকটিস বন্ধ থাকবে। ২। আগামীকাল ৩১/১০/২০২৩ ইং (মঙ্গলবার) সকাল ১০:০০ টায় মানববন্ধন ও কালো ব্যাচ ধারন। ৩। খুনিদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য পুলিশ প্রশাসনের সাথে আলোচনা ও স্মারকলিপি প্রদান।


আরোও অন্যান্য খবর
Paris