সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তি মিছিল

Paris
Update : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

স্টাফ রিপোর্টর
বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য, অপরাজনীতি ও সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে গতকাল রবিবার সকাল ১১.৩০টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে শান্তি মিছিল বের হয়। শান্তি মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে শান্তি ও উন্নয়নের সমাবেশ অনুষ্ঠিত হয়। শান্তি ও উন্নয়নের সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এঁর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু এঁর সঞ্চালনায় বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, নগর শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আকতার আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ। সভায় বক্তারা বলেন, বিএনপি-জামায়াত আবারো আন্দোলনের নামে ২০১৩/১৪ এর মতো অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য করছে। গতকাল তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে, একজন পুলিশকে নির্মমভাবে হত্যা করেছে, তাদের হামলায় বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছে। আগামীতে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত প্রতিটি আন্দোলন ও সংগ্রামে ইস্পাত কঠিন ঐক্য নিয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের রাজনীতি রাজপথেই মোকাবিলা করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে স্বাধীন আমাদের এই দেশ। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আমরা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে তাদের এই ষড়যন্ত্র ও চক্রান্ত জনগণকে সাথে নিয়ে রাজপথেই রুখে দিবো।


আসাদের অবস্থান : বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য, অপরাজনীতি ও সন্ত্রাসবাদী কর্মকান্ডের প্রতিবাদ এবং বিএনপি জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে অবস্থান কর্মসুচি পালিন করেছেন রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। রোবাবর সকালে রাজশাহী নগরীর লক্ষীপুর এলাকায় বিক্ষোভ মিছিল বের করে পরে বঙ্গবন্ধু মুরুলের সামণে অবস্থান কর্মসুচি পালন করেন তারা। এসময় উপস্থিত ছিলেন রাজপাড়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসারুল আলাম খিচ্চু, সাবেক ছাত্রনেতা রাকিবুল ইসলাম, কামরান ইয়ামিন, রাজশাহী জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, রাত্রে জেলা আওয়ামী লীগের নেতা ও দেপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আক্তারুজ্জামান, পাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক তহিদুল হক তুহিন,রাজশাহ জেলা যুবলীগের প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক ও অপপ্রচার সম্পাদক শাহাদাত হোসেন পিন্ট, রাজপাড়া থানা ছাত্রলীগের সাবেক সভাপতি নাসির উদ্দিন রুবেল, দামকুড়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বাবু আলী, কাটাখালি পৌরসভার ৪নং এর সভাপতি মানিক হোসেন, সহ মিছিলে আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগ এবং সকল সহযোগী সকলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যুবলীগ : বিরোধীদলের ডাকা হরতালের জবাব দিতে গতকাল রবিবার ২৯ অক্টোবর শান্তি সমাবেশের নেতৃত্ব দেন মহানগর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি। গতকাল নগরীর শালবাগানে সকাল থেকেই অবস্থান নেয় যুবলীগের ৩৭ টি সাংগঠণিক ওয়ার্ডের নেতাকর্মীরা। বেলা দেড়টার দিকে একটি মিছিল নিয়ে শালবাগান থেকে রেলগেট পর্যন্ত আসে যুবলীগ। উক্ত শান্তিসমাবেশে অন্যান্য নেতাকর্মীর সাথে উপস্থিত ছিলেন নগর যুবলীগের সাবেক সাংগঠণিক সম্পাদক মুকুল শেখ। আজ ৩০ অক্টোবর ‘তারুণ্যের জয় যাত্রা ব্যানারে’ সমাবেশ করবে নগর যুবলীগ।
শালবাগানে অবস্থানকালে তৌরিদ আল মাসুদ রনি সকলের উদ্দেশ্যে বলেন, গত ২৮ অক্টোবর বিএনপি-জামাত সমাবেশের নামে রাজধানী ঢাকাতে যে নৈরাজ্য ও ত্রাস সৃষ্টি করেছিল সেটি সর্বদাই নিন্দনীয়। তারা শুধু ত্রাসের রাজত্বই কায়েম করেনি, পূর্ববর্তী সময়ের মতো তারা আগুণ সন্ত্রাসের পাশাপাশি কর্তব্যরত একজন পুলিশ সদস্যও উপর হামলা চালিয়ে নির্মমভাবে হত্যাও করেছে। সমাবেশের নামে পূর্বপরিকল্পিতভাবে পরিস্থিতি ঘোলাটে করে পরেরদিন ডেকেছে হরতাল। দেশের স্বাভাবিক পরিস্থিতি অশান্ত করে যারা হরতাল ডাকে

তাদের সেই পরিকল্পনা নৎসাত করে দেয়ার অভিপ্রায় নিয়ে কেন্দ্রিয় কর্মসূচি মোতাবেক আজ আমরা নগরবাসি, ব্যবসায়ি ও পথচারিদের জানমালের নিরাপত্তা দেবার লক্ষ্য নিয়ে মাঠে শান্তিসমাবেশ করছি।
উক্ত শান্তি সমাবেশে নেতারা বলেন, বিএনপি-জামায়াত পাকিস্তানের এজেন্ডা হয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। তারা এই দেশেকে অস্থিতিশীল করে পাকিস্তানের রাজত্ব কায়েম করতে চায়। এই ধরনের দেশের শত্রুকে বাংলাদেশে কোন অবৈধ কাযৃক্রম পরিচালনা করতে দেবেনা যুবলীগ। দেশ ও জাতীয় স্বার্থে আজ এই শান্তি সমাবেশ। দেশের এই অপশক্তিকে কোনভাবেই মাথা চারার সুযোগ দেবেনা যুবলীগ। উক্ত শান্তি সমাবেশ থেকে বিএনপি-জামায়াতকে হুশিয়ারি করে নেতারা বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা কর্তৃক উন্নয়নমূখি নানা কর্মকান্ড দেখে তারা হিংসাত্বক রাজনীতিতে লিপ্ত হয়েছে। নেত্রীর হাত আরো শক্তিশালী করতে রাজশাহী মহানগর যুবলীগ সর্বদাই প্রস্তুত। দেশের স্বার্থে আমরা সকল অপশক্তিকে রুখে দিতে প্রস্তুত। দেশ ও জাতীর কল্যাণে যিনি সর্বদাই কাজ করেন সেইরকম একজন প্রধানমন্ত্রী এই দেশে আছে এবং থাকবে। শেখ হাসিনার হাতকে আরো বেশি শক্তিশালী করার লক্ষ্যনীয়ে যুবলীগ সর্বদাই মাঠে আছে, থাকবেও বলে উপস্থিত বক্তিতায় বলেন নগর যুবলীগের নেতারা।


আরোও অন্যান্য খবর
Paris