সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ভারত থেকে অস্ত্র-বিস্ফোরক পাচারের সময় নদীতে ঝাঁপ দিয়ে পালালো ছেলে, আটক হলেন বাবা

Paris
Update : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের জহুরপুরটেক সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে পাচারের সময় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি ও ৭ কেজি ৪৫০ গ্রাম বিস্ফোরক বা গানপাউডারসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে সদর উপজেলার সীমান্তবর্তী সূর্যনারায়ণপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। অভিযানে বাবা আটক হলে তার ছেলে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। বিজিবি ৫৩ (চাঁপাইনবাবগঞ্জ) ব্যাটলিয়নের জহুরপুর বিওপির একটি টহলদল গোয়েন্দা তথ্যের ভিক্তিতে পাচারকারীকে আটক করে। শনিবার (২৮ অক্টোবর) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ হোসেন।

আটককৃত ব্যক্তি সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের সালাম মেম্বারপাড়া গ্রামের মৃত সাবদুল হকের ছেলে মনিরুল ইসলাম (৫০)। অভিযানে আটককৃত মনিরুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম (২২) নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। আটককৃত অস্ত্র ও গোলাবারুদের মূল্য ৮ লাখ ৪৫ হাজার ২০০ টাকা।

বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ হোসেন জানান, অস্ত্র-গোলাবারুদ ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত হেরোইন পাচারের আন্তর্জাতিক রুট হিসেবে ব্যবহার হচ্ছে। গত এক বছরে ৬০ কোটি টাকা মূল্যের হেরোইন উদ্বার করেছে ৫৩ বিজিবি ব্যাটলিয়ন। আফগানিস্তানে তৈরি করে ভারত হয়ে চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে আসছে এসব হেরোইন। বিজিবি আরও জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্তবর্তী এলাকা তেকোনা নামক নদীর চরে বিজিবির একটি টহল দল। শনিবার বিকেলে দুইজন ব্যক্তি একটি পাতিল নিয়ে আসতে দেখলে তাদের গতিবিধি সন্দেহ হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালাতে শুরু করলে বিজিবি সদস্যরা ধাওয়া করে। এসময় পাতিলসহ মনিরুল ইসলামকে আটক করা গেলেও পালিয়ে যায় তার ছেলে খায়রুল ইসলাম। আটককৃত মনিরুল ইসলামের কাছে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে জানিয়ে ৫৩ বিজিবি (চাঁপাইনবাবগঞ্জ) ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ হোসেন বলেন, বিজিবি ভারতীয় সীমান্ত এলাকায় মাদকসহ অন্যান্য অবৈধ চোরাচালান দমনে বদ্ধপরিকর। এছাড়াও ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris