সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগমারায় পূজা উদযাপন ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

Paris
Update : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

মচমইল থেকে সংবাদদাতা
রাজশাহীর বাগমারায় উপজেলা পূজা উদযাপন পরিষদ দ্বি-বার্ষিক সম্মেলন ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বেলা ১১টা দিন ব্যাপি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে সম্মেলন স্থলে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। সেই সাথে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে দেয়া হয়। পরে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ কুমার সিংহের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শীতেন্দ্রনাথ প্রামানিকের পরিচালনায় ভার্চ্যুয়ালি বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অম্বর কুমার সরকার, সাধারণ সম্পাদক কাঞ্চন রায় চৌধুরী, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অসিত কুমার ঘোস, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বিজন কুমার সরকার, গোয়ালকান্দি ইউনিয়নে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের সভাপতি পরিমল চন্দ্র সরকার, দ্বীপপুর ইউনিয়নের হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বিকাশ চন্দ্র ভৌমিক, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান-ঐক্য পরিষদের সহ-সভাপতি তাহেরপুর কলেজের সাবেক অধ্যাপক সত্যজিত রায় তোতা, সাধারণ সম্পাদক হীরেন চন্দ্র উকিল, সংগঠনের নেতা নিত্যানন্দ সরকার, সুকেন চন্দ্র প্রাং, জীবন কুমার সাহা, কালিপদ সরকার, অধীর কুমার সরকার। উক্ত সম্মেলনে দুটি কমিটির মধ্যে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন প্রদীপ কুমার সিংহ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে শীতেন্দ্রনাথ প্রামানিক।


আরোও অন্যান্য খবর
Paris