সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লক্ষীপুর চৌরঙ্গী মসজিদ কমিটির বিরুদ্ধে মিথ্যাচার নিয়ে সংবাদ সম্মেলন

Paris
Update : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার
গতকাল ২৭ আগস্ট নগরীর একটি রেস্তোরায় লক্সীপুর চৌরঙ্গী মসজিদ কমিটি এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। মসজিদের চলমান অবকাঠামোগত উন্নয়ন ও নিচতলায় মার্কেট নির্মাণ নিয়ে একটি চক্র কমিটির সদস্যদের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচারমূলক বক্তব্যের প্রেক্ষিতে গতকাল ২৭ আগস্ট এই সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মসজিদ কমিটির সভাপতি প্রফেসর ডা. ইকবাল বারী।
লিখিত বক্তব্যে বলা হয়, মসজিদটি পাঁচতলা থাকাস্থায় পাশর্^বর্তী পপুলার ডায়াগনষ্টিক সেন্টার নির্মাণকালে মসজিদে ফাঁটল সৃষ্টি হয়। যার কারণে মসজিদটি চরম ঝুঁকিপূর্ণ হয়ে পরে। সেটার ক্ষতিপূরণ হিসেবে তারা পাঁচ কিস্তিতে যে পরিমাণ অর্থ দিতে রাজি হয়েছিল সেটি দিয়ে অত্যাধুনিক ডিজাইন ও বিশেষ সুবিধা সম্বলিত অবকাঠামো সংশ্লিষ্ট মসজিদের কাজ শেষ করা সম্ভব হয়নি। মুসলিদের কষ্ট লাঘোবের জন্য ২১ সদস্য বিশিষ্ট মসজিদ কমিটির সদস্যবৃন্দরা একত্রিত হয়ে নির্মাণাধীন মসজিদের নির্মাণ সংক্রান্ত বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করেন। এরমধ্যে অন্যতম হলো, মসজিদ ভবনের নিচে মার্কেট তৈরি করে বিক্রিত দোকনঘর থেকে অর্জিত অর্থ দিয়ে দ্রুততম সময়ের মধ্যে মসজিদের চলমান কাজ সম্পন্ন করা।
কিন্তু আমিনুর রহমান বাচ্চু নামের একজন ব্যক্তি নিজস্বার্থ হাসিলের জন্য মসজিদের উন্নয়নমূলক নির্মাণ কাজকে নানাপন্থায় বাঁধাগ্রস্থ করছে। তিনি মসজিদ কমিটির নামে মিথ্যাচার ও অপপ্রচারমূলক সংবাদ সম্মেলন ও বহিরাগতদের দিয়ে নাটকীয় মানববন্ধন করেন। বা”চুর এমন এহেন কর্মকান্ডে মসজিদ কমিটি ছাড়াও সাধারণ মুসল্লি ও স্থানীয়রাও বিরূপ প্রতিক্রিয়া বক্ত করেছেন। উল্লেখ্য ২৮০ জন মাসিক চাঁদা প্রদানকারি মুসল্লিদের মধ্যে অভিযুক্ত বাচ্চুর নাম নেই। কারণ তিনি এই মসজিদের নিয়মিত মুসল্লি না। এছাড়াও নির্মানাধীন এই মসজিদ মার্কেটে মোট ২৬টি দোকনঘরের পজিশন বিক্রিকালীন সময়ে তিনিও একটি দোকানঘর নেবেন বলে আমাদেরকে অবগত করলে আমরা তাতে রাজি হয়। কিন্তু অন্যান্য ক্রেতারা যে দামে পজিশন কিনেছেন সেই দামের প্রায় অর্ধেক দামে তিনি দোকানঘর নিতে চাইলে মসজিদ কমিটি তাতে রাজি না হবার কারণে, আমিনুর রহমান বাচ্চু নগরীর বিভিন্ন মসজিদের মুসল্লিদের একত্রিত করে মসজিদের চলমান নির্মাণ কাজ বন্ধ চেয়ে রাজশাহীর আদালতে একটি দেওয়ানি আইনে মামলা করেন। একজন মুসলিম হয়ে নিজস্বার্থ হাসিলের জন্য মসজিদের চলমান কাজকে বাঁধাগ্রস্থ করা নিন্দোনীয় এবং পাপও বটে। এছাড়াও মসজিদ কমিটির সম্মানিত ব্যক্তিদের নামে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে আদালতে তিনি ফৌজদারি আইনে আরো একটি মামলা করেন। বয়স্ক মুসল্লিদের বিষয়টি মাথায় রেখে মসজিদ ভবনে স্থাপন করা হবে দুটো লিফট। ২০০৪ সালের পূর্বে মসজিদ কমিটি ৬টি দোকানঘর বিক্রি করেন। এছাড়াও চলমান নির্মাণাধীন মসজিদ মার্কেটের দশটি দোকানের পজিশন কমিটি বিক্রি করেন মসজিদ ভবনের কাজ যেনো দ্রুত সময়ের মধ্যে শেষ হয় সেলক্ষ্যে।
মসজিদ কমিটির নামে মিথ্যাচার করে মসজিদের সুনাম নষ্ট করার পাশাপাশি নিজের অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্যই আমিনুর রহমান বাচ্চুু বিভিন্ন মহলে কুৎসা রটোনা করছেন। এই মসজিদের কোন উন্নয়নমূলক কাজে অভিযুক্ত এই বাচ্চু কখনোই সংশ্লিষ্ট ছিলেন না। তিনি শুধু নিজের স্বার্থকে পূর্ণতা দিতে ধর্ম আর মিথ্যাচারকে ঢাল করে এমন এহেন ও জঘন্য কর্মকান্ডে লিপ্ত রয়েছেন বলে দাবি তোলেন মসজিদ কমিটির সদস্যরা। এছাড়াও ভিন্নধর্মের ব্যক্তি ও ধর্মকে তিনি নানাভাবে কলুষিত করার অপচেষ্টাও তিনি করেছেন। ধর্মকে ঢাল করে সাধারণ মানুষের মাঝে মিথ্যাচার ও বিভ্রান্তি ছড়ানো মাধ্যমে সকলকে বিপদগামী করার অপচেষ্টায় লিপ্ত আছেন অভিযুক্ত এই বাচ্চু।

 


আরোও অন্যান্য খবর
Paris