সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

দুর্গাপুরের হাটকানপাড়া জোবেদা ডিগ্রী কলেজে তড়িঘড়ি নিয়োগ প্রক্রিয়া নিয়ে ইউএনও-অধ্যক্ষর বাণিজ্যের অভিযোগ

Paris
Update : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার
রাজশাহীর দুর্গাপুর উপজেলার হাট কানপাড়া জোবেদা ডিগ্রী কলেজের একটি নিয়োগ বিজ্ঞপ্তিকে কেন্দ্র করে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এই অভিযোগের তীর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উক্ত কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে। গত ২৭-০৫-২০২৩ ইং তারিখে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি তড়িঘড়ি করে প্রকাশ করে অর্থের বিনিময়ে নিজেদের পছন্দের প্রার্থীকে চাকুরি দেবার অপকৌশলে লিপ্ত হয়েছেন অভিযুক্ত ব্যক্তিরা বলে অভিযোগ প্রার্থীদের। গত ২৭-৮-২৩ ইং তারিখে উক্ত কলেজের অধ্যক্ষকে অভিযুক্ত করে প্রার্থী তুষার আহমেদ রাজশাহী জেলা প্রশাসক বরাবর একটি লিখত অভিযোগ করেন। উক্ত অভিযোগে চারজন সম্ভাব্য চাকুরি প্রার্থীর নাম উল্লেখ্যপূর্বক বলা হয়েছে যে, এই চারজন প্রার্থীর কাছ থেকে কলেজের অধ্যক্ষ চাকুরি দেবার জন্য সকল প্রকার পদক্ষেপ গ্রহণ করেছে।
এদিকে, গত ১০ আগস্ট দেশের বিভিন্ন গণমাধ্যমে উক্ত কলেজের অধ্যক্ষের ঘুষ বাণিজ্য নিয়ে প্রতিবেদন প্রকাশিত হবার পরেও সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তাদের নিশ্চুপ ভুমিকা নিয়েও জনমনে উঠেছে নানা প্রশ্ন। এছাড়াও, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অনিয়ম আর দুর্নীতির কারণে বদলীর বিষয়টিও গণমাধ্যমে প্রকাশিত হয়। চাকুরি প্রার্থী ও স্থানীয়দের দেয়া তথ্য মতে, ইউএনও’র বদলীর খবর আসা মাত্রই তিনি ও কলেজের অধ্যক্ষ মিলে তড়িঘড়ি করে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করেন।
গত ৬-৭-২০২৩ উং তারিখে উক্ত নিয়োগ প্রক্রিয়ার অবৈধপন্থা সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চারজন সম্ভাব্য চাকুরী প্রাপ্তি প্রার্থীর নাম ও পদপদবী উল্লেখ্য পূর্বক একটি লিখিত অভিযোগ দেয়া হলেও ইউএনও সে বিষয়ে তেমন কোন পদক্ষেপ গ্রহণ করেননি বলেও অভিযোগ অন্যান্য প্রার্থীদের। যে চারজন প্রার্থীর কাছ থেকে চাকুরি দেবার নামে মোটা অংকের ঘুষ বাণিজ্য হচ্ছে তারা হলেন, পর্দাথ বিভাগের ল্যাব সহকারী পদে আবেদনকারী মোস্তাফিজুর রহমান, রসায়ন বিভাগের ল্যাব সহকারী পদে সাদিকুল ইসলাম, প্রাণীবিদ্যা বিভাগের ল্যাব সহকারী পদে মোছাঃ কল্পনা আক্তারসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে মোছাঃ জয়া আক্তার। এই চার প্রার্থীর কাছ থেকে চাকুরি দেবার নামে কলেজের অধ্যক্ষ ও ইউএনও মোটা অংকের টাকা নিয়েছেন বলে অভিযোগ অন্যান্য প্রার্থীদের।
অভিযোগ সম্পর্কে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানাকে ফোন করলে তিনি বলেন, জেলা প্রশাসক কার্যালয়ে দেয়া অভিযোগ সম্পর্কে আমি অবগত না। আর চাকুরি দেবার নামে অগ্রীম টাকা বা ঘুষ নেবার বিষয়েও আমার জানানেই। তিনি আরো বলেন, সবকিছু নিয়মতান্ত্রিক পদ্ধতিইে হচ্ছে। উল্লেখ্য, গত ২৭-০৫-২০২৩ তারিখে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে আগামীকাল ২৯-৮-২০২৩ ইং তারিখে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবার দিন ধায্য আছে।

 


আরোও অন্যান্য খবর
Paris