বৃহস্পতিবার

১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
দক্ষ জনগোষ্ঠী তৈরিতে রাসিকের প্রতিটি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে : মেয়র টকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রাজশাহীতে গুটি আম পাড়া শুরু হলেও জাতের আম পাড়া হবে ২৫ মে থেকে রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মিজু গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার বাঘায় দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যার দুই আসামীর মৃত্যুদণ্ড শিল্পা শেঠির বিরুদ্ধে পশু নিগ্রহের অভিযোগ উৎকণ্ঠার অবসান, স্বজনের বুকে ২৩ নাবিক কলেজে ভর্তি অনলাইনে আবেদন শুরু ২৬ মে, ফাঁকা থাকবে ৮ লাখের বেশি আসন সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

নিয়ামতপুরে ডাক্তারের অবহেলায় স্কুল ছাত্রীর মৃত্যুতে ডিসিকে স্মারকলিপি

Paris
Update : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

নিয়ামতপুর প্রতিনিধি

নওগাঁর নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাক্তার লিংকনের অবহেলার কারনে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রী তৃষার মৃত্যুর অভিযোগে পরিবার ও এলাকাবাসী মিলে ১৫৪ জন স্বাক্ষরিত জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন। এরপরে পর্যায়ক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে একই স্বাক্ষরিত স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  ডাঃ মাহববুল আলমের কাছে স্মারকলিপির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, অভিযুক্ত চিকিৎসকের অবহেলার বিষয়টি আমি জেনেছি। এজন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি আমি গ্রহণ করেছি। স্মারকলিপিটি জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানোর ব্যাবস্হা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, রোববার দিবাগত রাতে তৃষাকে বিষাক্ত সাপ (চিতি বড়া) কামড় দিলে রাতেই মরা সাপসহ তাকে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তার স্বজনরা। দায়িত্বরত চিকিৎসক ডাক্তার লিংকন অ্যান্টিভেনম রয়েছে এবং এর চিকিৎসাও রয়েছে বলে শিশুটিকে ভর্তি করান স্বাস্থ্যকেন্দ্রে। এরপর হাসপাতালের বেডে কেটে যায় প্রায় দুঘন্টা। তখনও চিকিৎসা শুরু হয়নি তৃষার। যন্ত্রনায় হাসপাতালের বেডে কাতরাচ্ছিলেন শিশুটি। ধীরে ধীরে শিশুটি অবনতির দিকে যেতে থাকলে এক পর্যায়ে চিকিৎসক ডাঃ লিংকন জানান স্বাস্থ্য কেন্দ্রে অ্যান্টিভেনম নেই। পরে ওই শিশুটিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ডাক্তার লিংকনের বিচার চেয়ে বুধবার মানববন্ধন করে এলাকাবাসীসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রী।


আরোও অন্যান্য খবর
Paris