সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শোকাবহ আগস্টের প্রথম দিনে জেলা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

Paris
Update : বুধবার, ২ আগস্ট, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি

১ আগস্ট মঙ্গলবার থেকে শুরু হলো বাঙালীর শোকের মাস। এ মাসেই স্বাধীনতার মহা নায়ক ও বিশ্বে মাথা উচু করে দাঁড়ানো সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে এক কলঙ্কিত অধ্যায় রচিত হয়েছিল। শুধু বঙ্গবন্ধু না, পুরো পরিবারের প্রাণ কেড়ে নিয়েছিল ঘাতকের বুলেট। প্রতি বছর এ মাসটিকে শোকের মাস হিসেবেই পালন করে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সহ দেশবাসী। আর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়। শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির প্রথম দিনের  বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী জেলা পরিষদ।

মঙ্গলবার (১ আগস্ট) সকালে রাজশাহী জেলা পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। পুস্পস্তবক অর্পণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফিরাত কামণা করে সংক্ষিপ্ত দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান, সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, প্রধান সহকারী ও ভারপ্রাপ্ত হিসাবরক্ষক এস এম আল মতিন, সার্ভেয়ার আলিফ আলী, চেয়ারম্যানের ব্যাক্তিগত সচিব ফজলে এলাহী সোহেল সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এছাড়াও নগরীর নওদাপাড়াস্থ প্রতিবন্ধী নারী অধিকার বিকাশ সংস্থার সভা কক্ষে রাজশাহী জেলা পরিষদের অর্থায়নে প্রতিবন্ধী নারীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

প্রতিবন্ধী নারী অধিকার বিকাশ সংস্থার সভাপতি আমেনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান,  প্রতিবন্ধী স্ব-নির্ভর সংস্থার সভাপতি মোমিনুল ইসলাম এবং স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী নারী অধিকার বিকাশ সংস্থার সাধারণ সম্পাদক সালমা বেগম।


আরোও অন্যান্য খবর
Paris