সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বাঘায় পাকা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই

Paris
Update : শনিবার, ১ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার বাঘা : রাজশাহীর বাঘা-ঈশর্দী সড়কের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার ও পানি নিস্কাশনের ব্যবস্থা না হওয়ায় বাঘা বাজারের সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। এগুলো দেখার কেউ নেই।
জানা যায়, বাঘা-ঈশর্দী সড়কের বাঘা পৌরসভার বাসস্ট্যান্ড, জিরো পয়েন্ট, বাঘা উচ্চবিদ্যালয়ের সামনে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই পানি জমে থাকে। এতে চলাচলকারীরা দূর্ভোগে পড়ে। এ বিষয়ে বাঘা জিরো পয়েন্টের সামনে কোকারিজ ব্যবসায়ী মাহবুর রহমান বলেন, একটু বৃষ্টি হলেই জিয়ে পয়েন্ট এলাকায় পাকা সড়কে পানি জমে যায়। এতে চলাচলকরীরা দূর্ভোগের মধ্যে যেতে হচ্ছে। তিনি বলেন, ঈদের পরের দিন শুক্রবার (৩০ জুন) আমার এক বন্ধু এক বিয়ের অনুষ্ঠানে যাবে মর্মে, সুন্দর জামা কাপড় পড়ে এই রাস্তা দিয়ে হেটে যাচ্ছিল। এ সময় অন্যদিকে থেকে আসা একটি মাইক্রো চাকার নুংড়া কাদা পানি ছিটকে জামা কাপড় নষ্ট হয়ে যায়। কোন উপায় নেই, পরে সে পূনরায় বাড়ি থেকে আবার জামা কাপড় পরিবর্তন করে সেই বিয়ের অনুষ্ঠানে যায়।
সড়কে অটোরিকশা চালক রেজাউল করিম বলেন, খানাখন্দের কারণে সড়কে বিভিন্ন যানবাহন প্রায়ই দুর্ঘটনার কবলে পড়তে হয়। ফলে অনেকেই আহত হচ্ছেন। বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী বলেন, পানি নিস্কাশনের বিষয়ে প্রকল্প করা হচ্ছে। অতিশীর্ঘই পানি নিস্কাশনের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। বাঘা উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম বলেন, সড়ক ও জনপথ বিভাগের অধীনে রাস্তাগুলো সংস্কারের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এ বিষয়ে উপবিভাগীয় প্রকৌশলী, সড়ক উপ-বিভাগ-১, রাজশাহী মো. নাহিনুর রহমান বলেন, নতুন একটি প্রকল্প হচ্ছে। এই প্রকল্পের সঙ্গে সংযোজন করে সড়কের কাজ করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris