সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামীতে রাজশাহী আরো আধুনিক-সুন্দর হবে : লিটন

Paris
Update : মঙ্গলবার, ২ মে, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি
আসন্ন ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী দেখার মতো একটি শহরে পরিণত হয়েছে। আগামীতে আরো বদলে যাচ্ছে। রাজশাহী আরো আধুনিক ও সুন্দর হবে। এজন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। মঙ্গলবার (০২ মে) বিকেলে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের নেতাকর্মীদের সাথে সাথে ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে যেভাবে কাজ করছেন, তা অবিশ্বাস্য। আমরা নিজেদের অর্থে পদ্মাসেতু নির্মাণ করেছি। যে বিশ্বব্যাংক আমাদের ঋণ দিতে অস্বীকৃতি জানিয়েছিল, গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে সেই বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টের হাতে পদ্মা সেতুর বাঁধাই করা ছবি তুলে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেয়র বলেন, রাজশাহীর উন্নয়ন দৃশ্যমান। এখন রাজশাহীতে কর্মসংস্থানের ব্যবস্থা করা খুবই দরকার। সেই কাজটি এবার করতে চাই। বর্তমান সময়ে চাকরি পেতে কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে। আমাদের তরুণ-তরুণীদের কম্পিউটারে দক্ষ করতে সিটি কর্পোরেশনের উদ্যোগে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হবে।
সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সম্পাদক আহসানুল হক পিন্টু, রাজশাহী মহানগর যুব মহিলা লীগের সভাপতি এ্যাড. ইসমত আরা। সঞ্চালনা করেন মহানগর যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু। এদিকে, আসন্ন ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সফল রাষ্ট্রনায়ক। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারোও ক্ষমতায় নিয়ে আসতে হবে। আইএমএফের প্রধান দেশ পরিচালনায় মাননীয় প্রধানমন্ত্রীর অভাবনীয় সাফল্যের ভূয়শী প্রশংসা করেছেন। এটি আমাদের দেশের জন্য গর্বের।
মঙ্গলবার (০২ মে) বেলা ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নগরভবনের এ্যানেক্স সভাকক্ষে রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সাথে ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নারীদের সম্মান বৃদ্ধিতে সন্তানের নামের সাথে মায়ের নাম যুক্ত করা হয়েছে। সকল ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দেয়া হয়েছে। সারাদেশে গৃহহীন মানুষের জন্য গৃহের ব্যবস্থার উদ্যোগ যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি প্রশংসনীয় উদ্যোগ। যা বিশে^র কোন দেশই করতে পারেনি। সভায় বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক আহসানুল হক পিন্টু, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা রেজা। সভায় সঞ্চালনা করেন মহানগর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু।


আরোও অন্যান্য খবর
Paris