সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবর্তনের কারিগর ডাঃ মাহবুবা

Paris
Update : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩

শাহীন আলম, দুর্গাপুর
রাজশাহীর দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গত দুই বছর আগেই ছিল নানান অনিয়ম দুর্নীতি কিন্তু ডাঃ মাহবুবা খাতুন হাসপাতলে যোগদান করার পর থেকেই হারিয়ে গেছে এসব অনিয়ম। এবং হাসপাতলটিতে ফিরে এসেছে শৃঙ্খলা, বেড়েছে চিকিৎসা সেবার এমনটি মনে করছেন দুর্গাপুরের সাধারন মানুষ।
এছাড়াও হাসপাতালে ঢুকলেই দেখা যেত অবৈধ মাইক্রোবাস ¯ট্যান্ডের লম্বা সিরিয়াল এছাড়াও হাসপাতলে দেখা যেত বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধিগণ। কিন্তু টিএইচও ডাঃ মাহবুবা খাতুন হাসপাতলে যোগদান করার এক দিন পরেই বিলুপ্ত করে দিয়েছে হাসপাতাল থেকে ১০ বছরে গড়ে ওঠা অবৈধ মাইক্রোবাস ¯ট্যান্ড। এছাড়াও হাসপাতাল প্রবেশ করতে নিষেধ করে দিয়েছে ঔষধ কোম্পানির প্রতিনিধিদের। খোজ নিয়ে জানা যায় ডাঃ মাহবুবা খাতুন হাসপাতালসহ ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিকগুলোতেও রেখেছে কঠোর নজরদারি এবং দিয়ে যাচ্ছে কঠোর নির্দেশনা। এছাড়াও তিনি হাসপাতালে যোগদান করার পর থেকেই হাসপাতাল দালাল ও তদবির মুক্ত ঘোষণা করেছেন,এ ঘোষণা করার পর থেকেই স্থানীয় একটি কুচক্রী মহল ডাঃ মাহবুবা খাতুনের নামে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে, কিন্তু তা করেও থামিয়ে রাখতে পারেনি তার কাজের গতিকে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবা খাতুন জানান, হাসপাতালকে নতুন ভাবে সাজিয়ে নিয়েছি কিন্তু স্থানীয় একটি কুচক্রী মহলের কারণে অনেকটা পিছনে পড়ে গেছি। আগামী দিনে স্বাস্থ্য কমপ্লেক্স কে আরো উন্নত করে তুলবো যেন দুর্গাপুরের সাধারণ মানুষ হাতের নাগালেই পান তাদের চিকিৎসা সেবা।


আরোও অন্যান্য খবর
Paris