সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

তানোরে সামান্য বৃষ্টিতেই রাস্তায় জলাবদ্ধতা, জনদুর্ভোগ চরমে

Paris
Update : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

তানোর সংবাদদাতা
রাজশাহীর তানোর পৌর সদরে গোল্লাপাড়া হাটের একমাত্র রাস্তাটি সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা ও কাদায় একাকার হয়ে পড়ে। এতে করে খাদ্য গুদামে কোন ধরনের যানবাহন যেতে পারেনা। রাস্তাটি নির্মানের জন্য পৌর মেয়রকে একাধিকবার আবেদন করেও কোন কাজ হচ্ছে না বলে দাবি গুদাম কর্মকর্তার। ফলে দ্রুত রাস্তা নির্মান না হলে পৌর ট্যাক্স বন্ধের ঘোষনা দিয়েছেন সংশ্লিষ্টররা।
জানা গেছে, গত বুধবার সামান্য পরিমান বৃষ্টি হয়। এই বৃষ্টিতে আধা কিলোমিটারের কম রাস্তায় পানি জমে কাদা হয়ে পড়েছে। খাদ্য গুদামসহ ওই রাস্তা দিয়ে কোনকিছু নিয়ে যেতে পারছেন না জনসাধারন।অটো ভ্যান চালক কাউসার জানান, খাদ্য গুদামের নিয়োমিত মালামাল বহন করে আসছি দীর্ঘ দিন ধরে। কিন্ত বৃষ্টি হলে রাস্তা দিয়ে কোনভাবেই মালামাল নিয়ে যাওয়া যায় না। রাস্তার উত্তরে ফুটবল মাঠের দক্ষিণে ব্রীজের এইচবিবি সংযোগ সড়ক দিয়ে মালামাল বহন করতে হয়। সপ্তাহে শুক্রবার ও মঙ্গলবার গোল্লাপাড়া হাটের দিন। আরেক ভ্যান চালক মামুন জানান, রাস্তায় এতপরিমান কাদা পানি জমে থাকে ভ্যান নিয়ে যাওয়া যায়না। বিশেষ করে কাঠ পল্টিতে হাটাও যায় না। কাঠ কিনে ফুটবল মাঠের রাস্তায় আনার পর ভ্যানে তুলা হয়। সুত্র মতে, গোল্লাপাড়া হাটটি একেবারে সদরে। প্রতি বছরে প্রায় ২০-২৫ লাখ টাকায় নিলাম হয়। নিলামের ১৫% টাকা হাটের উন্নয়নে ব্যয় করার নিয়ম। কিন্ত পৌরসভা প্রতিষ্ঠার ২৮ নছরেও গুরুত্বপূর্ণ রাস্তাটি নির্মান হয়নি। গুদাম কর্মকর্তা ওসিএলএসডি ওহেদুজ্জামান বলেন, পৌর মেয়রকে মৌখিক ও লিখিত ভাবে একাধিকবার বলার পরও কোন গুরুত্ব দিচ্ছেনা। পৌরসভার সদরের হাট এটি এবং সদরের গুদাম। বৃষ্টি হওয়া মাত্র মালবাহি ট্রাক আসেনা। আবার আসলেও কাদায় পুতে যায়। প্রতি বছর প্রায় ৭ লাখ টাকা কর দেওয়া হয়। পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে প্রতি মৌসুমে এক হাত করে রাস্তা নির্মান করলেও হয়ে যেত। উন্নয়নের মানুষিকতা থাকতে হবে। মেয়রকে সাব বলা হয়েছে চলতি বছরে রাস্তা নির্মান না হলে কর দেওয়া যাবে না। পৌর মেয়র ইমরুল হক জানান, রাস্তাটি আরসিসি করতে হবে। তাছাড়া টিকসই হবে না। প্ল্যান করা আছে বরাদ্দ পেলে কাজ শুরু হবে। হাটের নিলামের ১৫% টাকা দিয়ে উন্নয়ন করার নিয়ম কিন্তু সেটি হয়নি জানতে চাইলে তিনি জানান সবকিছু তো নিয়ম অনুযায়ী হয়না বলে এড়িয়ে যান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris