সোমবার

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় হুমকি-ধামকির অভিযোগ এনে প্রবাসী নারীর সংবাদ সম্মেলন

Paris
Update : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

নওগাঁ প্রতিনিধি
নওগাঁর বদলগাছীতে বাড়ির দেয়াল প্লাস্টার করতে বাঁধা দেওয়া ও বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করাসহ বিভিন্ন হুমকি-ধামকির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন এক প্রবাসী নারী। সোমবার (০৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় জেলা সাংবাদিক ইউনিয়নে বদলগাছী উপজেলার ঢেকড়া গ্রামের মৃত-ইব্রাহিম আলী মন্ডলের মেয়ে প্রবাসী নারী সাবিনা ইয়াসমিন (কালমা) এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা পাঁচ বোন। আমাদের কোন ভাই না থাকায় মা সুফিয়া বিবির সাথে ছোট বোন রওশনারা পারভীন স্থায়ীভাবে বাবার বাড়িতে বসবাস করাসহ স্থাবর অস্থাবর সম্পতি দেখাশুনা করে। আমি মাঝে মধ্যে ছুটিতে দেশে আসলে মা-বোনের সঙ্গে বাবার বাড়িতে অবস্থান করি। গত ৬মাস থেকে বাড়ির কাজ শুরু করা হয়। সম্প্রতি বাড়ির পেছনে উত্তর পাশের দেয়াল প্লাস্টার করার জন্য রাজমিস্ত্রি লাগানো হয়। রাজমিস্ত্রি কাজ শুরু করলে বাঁধা প্রদান করেন- প্রতিবেশী আব্দুস সাত্তার, তার ছেলে আব্দুস সালাম, আব্দুল গফুরের ছেলে পলাশ হোসেন, তার স্ত্রী স¦প্না খাতুন, তছির উদ্দিন মন্ডলের ছেলে হেলাল, মৃত আশরাফুল ইসলামের ছেলে দুলাল হোসেন ও রাশেদা। এছাড়া তারা বাসার বাড়ির পেছনে আমার বাঁশঝাড় থেকে বাঁশ কেটে বেড়াও দিয়েছে। তাদের অন্যায় কাজে বাধাঁ দিলে আমাকে সহ আমার পরিবারের লোকজনদের প্রাণনাশসহ খুন জখমের হুমকি প্রদান করে। ঘটনায় গত ২১ মার্চ বদলগাছী থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। অভিযোগের প্রেক্ষিতে বদলগাছী থানা পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করে। ঘটনাস্থল থেকে পুলিশ চলে যাওয়ার পর কেন থানায় অভিযোগ করেছি জন্য আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ সহ বিভিন্ন ধরণের ভয়ভীতি হুমকি প্রদান করে। গত ২৭ মার্চ দুপুরে থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমানসহ অনান্য অফিসার বিষয়টি নিয়ে পুনরায় ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে আপোষের চেষ্টা করেন। প্রতিপক্ষরা বাঁশের বেড়া সরিয়ে নেয়াসহ বাড়ির দেয়াল প্লাস্টার করতে দিবে মর্মে পুলিশকে বিদায় করে। কিন্তু আমরা প্রতিপক্ষদের পুলিশ দিয়ে হয়রানি করছি মিথ্যা অভিযোগ এনে ৩১ মার্চ সংবাদ সম্মেলন করে।এক সময় কান্নায় ভেঙে পড়ে সাবিনা ইয়াসমিন বলেন, কোন ভাই না থাকায় প্রতিপক্ষকরা আমাদের সম্পত্তি দখল করার চেষ্টা করছে। বাড়ির পেছনের দেয়াল প্লাস্টার করা ও স্বাভাবিক ভাবে চলাচল করাসহ শান্তিতে বসবাস করতে চাই। এসময় তার বড় বোন ঝরনা পারভিন, রেহেনা সুলতানা, নিলুফা ইয়াসমিন, চাচী নারগিস সহ এলাকার প্রায় ২০ জন গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
প্রতিপক্ষদের একজন হেলাল বলেন- জমি জরিপ করে তারা তাদের জায়গা তারকাটা দিয়ে ঘিরে রেখেছে। তারা আমাদের মধ্যে কোন জমি পাবে না। আমরা ঝামেলা করছি অভিযোগ ঠিক না বরং তারাই আমাদের সঙে ঝামেলা করছে। বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, গত প্রায় ৩০-৩৫ বছর ধরে পৌত্রিক ভিটায় বসবাস করছেন সাবিনা ইয়াসমিন। বিষয়টি নিয়ে কয়েকবার ওই প্রতিপক্ষের সাথে আপোষ করে দেয়া হয়েছে। কিন্তু আমরা চলে আসার পর প্রতিপক্ষরা আর মানতে চান না। এখন উল্টো আমাদের (পুলিশ) বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ছড়াচ্ছেন প্রতিপক্ষরা।


আরোও অন্যান্য খবর
Paris