মঙ্গলবার

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জমি নিয়ে বিরোধ মান্দায় প্রতিপক্ষের মারধরে আহত ৬

Paris
Update : শনিবার, ১ এপ্রিল, ২০২৩

মান্দা প্রতিনিধি
নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের মারধরে চার নারীসহ ছয়জন আহত হয়েছেন। শুক্রবার (৩১ মার্চ) দুপুরে উপজেলার দক্ষিণ মৈনম শাহপাড়া গ্রামে মারধরের এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, সাইদুর রহমান শাহ (৫৩), আমজাদ হোসেন শাহ (৫০), রোকেয়া বিবি (৪৫), মনোয়ারা বিবি (৪২), ফাতেমা বিবি (৩২) ও তৃষ্ণা বেগম (২৫)। এদের মধ্যে ফাতেমা বিবি ও তৃষ্ণা বেগম স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
স্থানীয়রা জানান, জমিজমা নিয়ে সাইদুর রহমানের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতিবেশি তাহের উদ্দিন শাহের বিরোধ চলছিল। এনিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিস হলেও নিষ্পত্তি হয়নি। জের ধরে শুক্রবার দুপুরে তাহের উদ্দিন শাহের নেতৃত্বে ভাড়াটিয়া লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সাইদুর রহমানের বাড়িতে হামলা করে।
মারধরের শিকার তৃৃষ্ণা বেগম বলেন, ‘হামলাকারীরা বাড়িঘরে প্রবেশ করে ভাঙচুর ও লুটপাট চালায়। বাধা দেওয়ায় আমজাদ হোসেন, সাইদুর রহমান, রোকেয়া বিবি, মনোয়ারা বিবিকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। ফাতেমা বিবিসহ আমাকেও মারধর করে হামলাকারীরা। এসময় সুমন নামে এক যুবকের কাছ থেকে একটি কিরিছ উদ্ধার করে স্থানীয় লোকজন।’ তৃষ্ণা বেগম অভিযোগ করে বলেন, এরপর পথ আটকিয়ে আহতদের হাসপাতালে নিতে বাধা প্রদান করা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ আলম সিদ্দিকী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণসহ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 


আরোও অন্যান্য খবর
Paris