সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

একই দিনে হবে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক

Paris
Update : বুধবার, ২৯ মার্চ, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
একই দিনে হবে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক গ্রহণের কাজ। অফিসে এসে লাইন ধরে দাঁড়িয়ে থাকতে হবে না। গ্রাহকের বাসায় পৌঁছে দেয়া হবে ড্রাইভিং লাইসেন্স। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) দুপুরে বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে এর উদ্বোধন করা হয়। ফিতা কেটে এর উদ্বোধন করেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিআরটিএ’র চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহজামান হক জানান, একই দিনে পরীক্ষা ও ফিঙ্গারপ্রিন্ট নেয়ার ফলে সময় বাঁচবে। এ ছাড়া এ কার্যক্রমের ফলে বাড়িতে বসেই পাওয়া যাবে লাইসেন্স। লাইসেন্স কার্ড প্রস্তুত হলে লাইসেন্সপ্রত্যাশীদের বাড়িতে লাইসেন্স পৌঁছানো হবে ডাকযোগে। ফলে সেবাপ্রত্যাশীদের বারবার বিআরটিএ কার্যালয়ে আসতে হবে না। এর ফলে ভোগান্তি কমার পাশাপাশি দালালের দৌরাত্ম্য বন্ধ করা সম্ভব বলে মন্তব্য করে তিনি আরও বলেন, কার্যক্রম উদ্বোধনের পর ড্রাইভিং লাইসেন্স প্রার্থীরা একই দিন বায়োমেট্রিক করে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ নিয়ে ঐ দিনই ম্যাসেজের মাধ্যমে অনলাইনে ফি জমা প্রদান করলে ঘরে বসেই ডাকযোগে লাইসেন্স পাবেন।
জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, আগে পরীক্ষার্থীদের বিআরটিএ অফিসে কয়েকবার আসতে হতো। এখন থেকে প্রার্থী একদিনে ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষা দেবেন এবং বায়োমেট্রিক দিয়ে চলে যাবেন। এতে সেবার মান বাড়বে। এমনকি লাইসেন্স পেতে সেবাপ্রত্যাশীদের বারবার বিআরটিএ কার্যালয়ে আসতে হবে না।

 


আরোও অন্যান্য খবর
Paris