সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দর্শনার্থীদের পদচারণায় মুখরিত আবাসন মেলা

Paris
Update : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩

স্টাফ রিপোর্টার
রাজশাহীতে দ্বিতীয় দিনের মতো জমে উঠেছে সাত দিনব্যাপী রেডার আবাসন মেলা-২০২৩। মেলায় দ্বিতীয় দিনে দর্শনার্থীদের ভিড় লক্ষ করা যায়। গত শনিবার (২৫ ফেব্রুয়ারী) বিকাল ৪ টার দিকে নগরীর নগর ভবনের গ্রীন প্লাজায় এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
রাজশাহীর অবকাঠামোগত উন্নয়নের প্রধান অংশীদার রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশন রেডা’র এবারের আয়োজন হচ্ছে আরও বড় পরিসরে। এবারের মেলায় ২৭টি কোম্পানীর ৬০টি স্টল রয়েছে। গতবার এই সংখ্যা ছিল ১৫টি। এবারের মেলায় আর্থিক লোন দেয়ার জন্য ব্যাংক, টাইলস, লিফট বিক্রির প্রতিষ্ঠানগুলোর জন্য কয়েকটি স্টল বরাদ্দ ছাড়াও উদ্যোক্তা গ্রুপের জন্য ১৬টি পিঠার স্টল বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন রেডা’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী।
তিনি বলেন, বৈশি^কভাবে করোনার হস্তক্ষেপ ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে অন্যান্য খাতের ন্যায় আবাসন খাতের সকল পণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের মাঝে ফ্লাট কেনায় কিছুটা অসঙ্গগতি দেখা দিয়েছে যা আবাসন মেলায় আসলে তাদের ভূল ধারণা ও বর্তমানে ফ্লাট গুলোর কেমন দাম রয়েছে এ বিষয়ে একটি স্বচ্ছ ধারণা পাবে। এছাড়া বিভিন্ন নামে বেনামে কিছু অসাধু ব্যবসায়ি ফ্লাট বিক্রি করে গ্রাহকদের সাথে প্রতারণার আশ্রয় না নিতে পারে সেজন্য তিনি রেডা’র সদস্যভুক্ত প্রতিষ্ঠান গুরো থেকেই ফ্লাট কেনার জন্য আহ্বান জানান ক্রেতাদের। কারণ কোন ধরণের অসুবিধার সম্মুখীন হলে রেডার নেতৃবৃন্দ একটি পূর্ণ সমাধানে যেতে পারবেন। এতে সামগ্রিকভাবে রাজশাহীর আবাসন ব্যবসায় সুষ্ঠ পরিবেশ বজায় ও ক্রেতাদের আস্থা বৃদ্ধি পাবে বলে জানান তিনি। এছাড়া মেলার মাধ্যমে ক্রেতারা তাদের সাধ্যের মধ্যে ফ্লাট কেনার একটি বড় সুযোগ পাবে বলেও তিনি জানান। প্রতিদিন সকাল দশটা থেকে রাত নয়টা পর্যন্ত পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে এ মেলায় প্রবেশ ফ্রি থাকবে সকলের জন্য।
উল্লেখ্য, গত শনিবার প্রধান অতিথি হিসেবে আবাসন মেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জিয়াউল হক, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেডা রিয়েল এস্টেট ও ডেভেলপারস এসোসিয়েশনের সভাপতি তৌফিকুর রহমান লাভলু। মেলা চলবে ৩ মার্চ পর্যন্ত।


আরোও অন্যান্য খবর
Paris