সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

জনসভায় আগত মানুষের তৃষা মেটাতে নগরীর ১১ পয়েন্টে বিনামূল্যে পানি

Paris
Update : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

শাহানুর রহমান রানা
গতকাল ২৯ জানুয়ারি রাজশাহীর ঐত্যিহাসিক মাদ্রাসা ময়দানে লাখো জনতার উপস্থিতিতে অনুষ্ঠিত হলো বাংলাদেশ আওয়ামী লীগের বিশাল এক জনসভা। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে রাজশাহী ছাড়াও লাখ লাখ সমর্থক ও সাধারণ মানুষ এসেছিলেন আশেপাশর জেলা ও উপজেলাগুলো থেকেও। শীতের প্রকোট অনেকটাই হ্রাস পাওয়াতে দূরদুরান্ত থেকে আসা মানুষদের পানির তৃষা মেটানোর জন্য মেয়র লিটনের উদ্যোগ ও সৌজন্যে তাই আয়োজন করা হয়েছিল মিনারেল পানির বোতল সরবরাহের ব্যবস্থা। এই ধরনের আয়োজনকে সুবিধাভোগিরা সাধুবাদ জানানোর পাশাপাশি ধন্যবাদ জ্ঞাপন করেছেন মেয়র মহোদয়কেও।
রাজশাহী শহরের মোট ১১টি পয়েন্টে পথচারি ও জনসভায় আগত মানুষের হাতে বিনামূল্যে মিনারেল ওয়াটার সরবরাহ করার উদ্যোগ নিয়েছিলেন আ’লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শহরের গুরুত্বপূর্ণ রাস্তারগুলোর ধারে প্রতিটি পয়েন্টে একটি করে মিনি ট্রাকে মজুদ ছিল পানির বোতলগুলো। সেখানে দায়িত্বরতদের দেয়া তথ্য মতে, শহরের ১১টি পয়েন্টে সর্বমোট ১ লাখ ৫০ হাজার পিচ বোতল মজুদ ছিল। বিনামূল্যে পানির বোতলগুলো সরবরাহের দায়িত্বে প্রতিটি পয়েন্টে ছিলেন পাঁচ করে রেডক্রিসেন্টের সদ্যস ও একজন রাসিকের পরির্দশক। নওগাঁ থেকে আগত হালিম, সুজন ও ইমাম জানান, শীতের তীব্রতা অনেকটাই কমে যাওয়াতে একটু হাটাহাটি করতেই পানির তৃষা পেয়েছে কিছুক্ষণ পরপর। সমস্ত নগরীজুড়ে সাত-আট লাখ মানুষের আগমনে শহরের অধিকাংশ দোকানগুলোতে অন্যান্য খাবারের পাশাপাশি পানিরও স্বল্পতা লক্ষ্য করা গেছে। তাই উপযুক্ত সময়ে যথার্থ সেবার সিদ্ধান্ত নেওয়াতে রাসিক মেয়রের প্রতি আমাদের ভালবাসা ও কৃতজ্ঞাবোধ আরো বৃদ্ধি পেয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris