রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল

রাজশাহীর সমাবেশ বানচাল করতে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে : বিএনপির

Paris
Update : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার
আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিভাগীয় গণসমাবেশ ডেকেছে বিএনপি। এই গণসমাবেশ বানচাল করতে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এমন দাবি করেছেন দলটির নেতারা। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে করে তারা এই দাবি করেন। সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, রাজশাহীর গণসমাবেশ বানচাল করতে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মহানগর-জেলার বিভিন্ন থানায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের নামে এবং অজ্ঞাত আরও শত শত নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিচ্ছে, যা একরকমের নির্যাতন।
সংবাদ সম্মেলনের রাজশাহী জেলা ও মহানগরের সমন্বয়ক অ্যাডভোকেট শাহীন শওকত তার লিখিত বক্তব্যে বলেন আগামী ৩ ডিসেম্বর যখন বিএনপি রাজশাহীতে গণসমাবেশ করতে যাচ্ছে, তখন সমাবেশ বাধাগ্রস্ত করতে সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে, বাড়ি গিয়ে হয়রানি করছে। তিনি বলেন, জনগণ যেন সমাবেশ স্থলে উপস্থিত হতে না পারে, সেজন্য সব যানবাহন বন্ধ করার ঘোষণা দেওয়া হয়েছে। এই ধরনের কার্যক্রম বন্ধ করার জন্য তারা আরএমপি কমিশনার ও রাজশাহী জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। সব বাধা অতিক্রম করে নির্ধারিত দিনে নির্ধারিত সময়ে গণসমাবেশ হবে বলে উল্লেখ করেন বিএনপি নেতারা। সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য দেবাশিষ রায় মধু, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকারসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris