রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

শিবগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে আলোচনা

Paris
Update : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

শিবগঞ্জ থেকে প্রতিনিধি : শিবগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীদের জীবনমান উন্নয়নে সদস্যদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে নয়ালাভাঙা বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। নয়ালাভাঙা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাকুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস। এ সময় তিনি বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠী দীর্ঘদিন উন্নয়নের ছোঁয়ার বাইরে ছিল। প্রয়োজনীয় কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের মূলস্রোতে আনা হচ্ছে।

তিনি আরও বলেন, যুগোপযোগী প্রশিক্ষণ ও পুঁজির অভাবে প্রান্তিক জনগোষ্ঠীর অধিকাংশই তাদের আদি পেশা পরিবর্তন করেছে। অবশিষ্টরা যাতে নিজ পেশায় থেকে স্বাবলম্বী হতে পারে, সে জন্য ‘বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প’ বাস্তবায়িত হচ্ছে। একই সঙ্গে কামার, কুমার, নাপিত, মুচি, বাঁশ-বেত পণ্য প্রস্তুতকারী ও কাঁসা-পিতল পণ্য প্রস্তুতকারীকে স্বল্প ও দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। প্যানেল চেয়ারম্যান রায়হানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কেইস ম্যানেজার ফারুক হোসেনসহ ইউপি সদস্যরা। অনুষ্ঠানে নয়ালাভাঙা ইউনিয়নের প্রান্তিক জনগোষ্ঠীর নকশী কাঁথা ও নাপিতসহ ৫০ জন সদস্য অংশ নেয়।


আরোও অন্যান্য খবর
Paris