রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

বাগমারা প্রশ্ন ফাঁসকারী চক্রের মূল হোতাসহ ৮ জন্য গ্রেফতার

Paris
Update : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় প্রশ্নফাঁসকারী চক্রের মূল হোতাসহ ৮ জন্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গত ১৭ নভেম্বর বেলা সাড়ে ৩ টার দিকে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল বাগমারা থানাধীন ভবানীগঞ্জ এলাকায় অপারেশন পরিচালনা করে তাদের গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে এইচএসসির অরিজিন্যাল প্রশ্নপত্র ১ সেট ও গাইড বই ৫টি, ফাঁসকৃত প্রশ্নের উত্তর ২০০ সেট, ফটোকপি মেশিন ২টি, মোবাইল ৭টি, সীমকার্ড ৯টি উদ্ধার করে। শনিবার (১৮ নভেম্বর) র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গ্রেফতারকৃতরা হলেন- মূলহোতা মোঃ মোরশেদুল আলম (৪৮), পিতা-মৃত নূত আঃ রশিদ, স্থায়ী ঠিকানা-সাং-চকভবানী, থানা-পত্মীতলা, জেলা-নওগাঁ, বর্তমান ঠিকানা-সাং-চানপাড়া, থানা-বাগমারা, জেলা-রাজশাহী ও তার সহযোগী অপর আসামী মোঃ মমিন মন্ডল (২১), পিতা-মোঃ জবেদ আলী, সাং-খাঁপুর এবং মোঃ জাকিরুল ইসলাম (৩৭), (প্রভাষক, হিসাব বিজ্ঞান, আদর্শ টেকনিক্যাল এন্ড বিএম কলেজ), পিতা-মৃত নূর মোহাম্মদ,

সাং-চাঁইপাড়া, মোঃ শামসুল ইসলাম (৪৫), (প্রভাষক, হিসাব বিজ্ঞান, আদর্শ টেকনিক্যাল এন্ড বিএম কলেজ), পিতা-মোঃ আব্বাস আলী, সাং-রামগুইয়া, সর্ব থানা-বাগমারা, জেলা-রাজশাহী, মোঃ তৌহিদুল ইসলাম জনি (৩৩), (প্রভাষক, হিসাব বিজ্ঞান, কালিতা সবুজ সংঘ আদর্শ হাইস্কুল এন্ড কলেজ), পিতা-মোঃ আবু হাসান মন্ডল, সাং-পশ্চিম মাধনগর জোয়ানপুর, থানা-নলডাঙ্গা, জেলা-নাটোর, মোঃ দুলাল হোসেন (৪৮), পিতা-মৃত শুকুর মাহমুদ, সাং-দানগাছি, মোঃ শরিফুল ইসলাম (২৫), পিতা-মোঃ আকরাম প্রামাণিক, সাং-গুনিয়াডাঙ্গা, মোঃ তোফায়েল হোসেন (৩৩), পিতা-মোঃ আঃ সাত্তার, সাং-খালিশপাড়া, সর্ব থানা-বাগমারা, জেলা-রাজশাহী।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, রগত ৬ নভেম্বর ২০২২ থেকে সারা দেশে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার পরে র‌্যাব-৫ সিপিএসসি টিমের কাছে তথ্য আসে যে, রাজশাহীর বাগমারা থানার ভবানীগঞ্জ এলাকায় একটি অসাধু চক্র পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার হল থেকে নিয়ে এসে তার উত্তর তৈরি করে এবং স্বল্প মূলে বিক্রি করে। যা পরবর্তীতে পরীক্ষার হলে বিভিন্ন মাধ্যমে সাপ্লাই দেওয়া হয়। উক্ত তথ্য পাওয়ার পর র‌্যাব-৫, সিপিএসসি টিম ছায়া তদন্ত শুরু করে এবং ঘটনার সত্যতা পায়। এর প্রেক্ষিতে র‌্যাব-৫, সিপিএসসি টিম ভবানীগঞ্জ এলাকায় অপারেশন পরিচালনা করে আমাদের দেশের ভবিষ্যৎ প্রজন্মের মেধা ধ্বংসকারী এই গর্হিত কর্ম সম্পাদনের সময় চক্রের মূলহোতাসহ ৮ জন সদস্যকে হাতেনাতে গ্রেফতার করে।

আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজসে ১৭ নভেম্বর বেলা ২টায় অনুষ্ঠিতব্য এইচএসসি (বিএমটি/বিএম) হিসাব বিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে অজ্ঞাত ব্যক্তির সাহায্যে পরীক্ষার কেন্দ্র হতে মোবাইলে ফোনে প্রশ্নপত্র ছবি ধারন করতঃ উক্ত বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে প্রশ্নপত্রের কপি এবং অভিনব কায়দায় উত্তরপত্র প্রস্তুত করতঃ উত্তরপত্র ফটোকপি করে পরীক্ষার্থীদের নিকট অর্থের বিনিময়ে সরবরাহ করত। তারা ইতিপূর্বেও এসএসসি/এইচএসসি পরীক্ষাসহ আরো অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে অভিনব কায়দায় উত্তরপত্র প্রস্তুত করতঃ উত্তরপত্র ফটোকপি করে পরীক্ষার্থীদের নিকট অর্থের বিনিময়ে সরবরাহ করেছিল মর্মে জানায়। উক্ত আসামীদের বিরুদ্ধে রাজশাহী জেলার বাগমারা থানায় মামলা রুজু করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris