শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

কুমিল্লায় আ’লীগ-বিএনপির সংঘর্ষে পড়ে আহত হলো ২৫ স্কুল শিক্ষার্থী

Paris
Update : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

এফএনএস : কুমিল্লার নাঙ্গলকোটে বিএনপির বিক্ষোভ সমাবেশে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে নাঙ্গলকোট পৌর এলাকায় সংঘর্ষ শুরু হয়ে থেমে থেমে চলে প্রায় বেলা ১২টা পর্যন্ত। সংঘর্ষ প্রতিরোধে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সময় কুমিল্লা এ আর মডেল হাইস্কুলের অন্তত ২৫ শিক্ষার্থী আহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেবদাস দেব বলেন, নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫ জন স্কুল শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। তারা নাঙ্গলকোট এ আর মডেল হাইস্কুলের শিক্ষার্থী। এদের মধ্যে ২২ জন প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে। জানা গেছে, জ¦ালানি তেল, পরিবহন ভাড়াসহ সব ধরনের দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম হত্যার প্রতিবাদের বিক্ষোভ সমাবেশের আয়োজন করে নাঙ্গলকোট উপজেলা বিএনপি। সেখানে অংশ নিতে গতকাল বুধবার সকাল ৯ টার আগেই দলে দলে বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

তারা লোটাস চত্বরসহ বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে মিছিল করেন। লোটাস চত্বরে ভাঙচুর করলে পুলিশি বাধার মুখে পড়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। উপজেলা বিএনপির সভাপতি নজির আহমেদ ভূঁইয়া বলেন, শান্তিপূর্ণ সমাবেশ করছিলাম। পুলিশ আমাদের ওপর অন্যায়ভাবে লাঠিচার্জ করেছে। আর তাদের সঙ্গে যোগ দিয়েছিল আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ ঘটনায় আমাদের ১৫ জন কর্মী আহত হন। এদিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সাদেক হোসেন ভূঁইয়া বলেন, আমরা শান্তিপূর্ণ অবস্থান নিই। বিএনপির নেতাকর্মীরা উপস্থিত হয়ে বিক্ষোভের নামে নৈরাজ্য সৃষ্টি করে। পুলিশ তাদের বাধা দিয়েছিল। আমরা কোনো বাধা দেইনি বা হামলা করিনি। নাঙ্গলকোট থানার ওসি ফারুক হোসেন বলেন, আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে এ মুহূর্তে সঠিক সংখ্যা বলতে পারছি না। আহত সদস্যদের সেবা নিশ্চিত করা হচ্ছে। এদিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী বাজারে আওয়ামী লীগ ও বিএনপি একই স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশর ডাক দেয়। এজন্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।


আরোও অন্যান্য খবর
Paris