রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ

Paris
Update : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

আরা ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রুটে গেটলক, মহানন্দা ও লোকাল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। গত শনিবার বেলা ১২টা থেকে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি। রাজশাহী থেকেও কোনো বাস চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করেনি। এতে করে এই রুটের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। জরুরি প্রয়োজনে যাত্রীদের ব্যাটারিচালিত অটোরিকশায় চলাচল করতে হচ্ছে। এছাড়াও অতিরিক্ত ভাড়ায় মাইক্রোবাসেও যাত্রী বহন করতে দেখা গেছে। তবে দূরপাল্লার বাস চলাচল করছে। ঢাকা বাসস্ট্যান্ড থেকে রাজধানী ঢাকাসহ অন্যান্য শহরের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে বাস।

পরিবহন মালিক সমিতির নেতারা বলছেন, মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশাসহ অন্যান্য যানবাহন বন্ধের দাবিতে রাজশাহীর পরিবহন সমিতি রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ করেছে। ব্যাটারিচালিত অটোরিকশার দখলে চলে গেছে পুরো মহাসড়ক। গন্তব্যে পৌঁছাতে ইচ্ছেমতো ভাড়া হাঁকছেন যাত্রীদের কাছ থেকে। নিরুপায় হয়ে যাত্রীরা বেশি ভাড়া দিয়েই রাজশাহীর উদ্দেশে রওনা দিচ্ছেন। বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে সীমাহীন দুর্ভোগের চিত্র।

চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী যাওয়ার উদ্দেশে মহানন্দা বাসস্ট্যান্ডে এসেছেন আরিফ হোসেন। চাঁপাইনবাবগঞ্জের মহান্দা বাসস্ট্যান্ডে এসে জানতে পারেন বাস বন্ধ। জানতে চাইলে তিনি বলেন, গ্রাম থেকে এসেছি। এসে দেখি বাস বন্ধ। জরুরি কাজে রাজশাহী যেতে হবে। কোনো ঘোষণা ছাড়াই বাস বন্ধ রাখায় ভোগান্তিতে পড়তে হচ্ছে। বিশ্বরোড মোড়ে কথা হয় শামীম হোসেনের সঙ্গে। তিনি রাজশাহী যাওয়ার জন্য শিবগঞ্জ থেকে বিশ্বরোড মোড়ের গেটলক-মহানন্দা কাউন্টারে এসেছেন। তিনি বলেন, আমার রাজশাহী যাওয়া প্রয়োজন। কাউন্টারে এসে জানতে পারি বাস বন্ধ। এখন অটোরিকশা ও সিএনজিতে যাওয়া ছাড়া উপায় নেই।

গেটলক গাড়ির সুপারভাইজার বকতিয়ার আলী বলেন, মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলছে অহরহ। যাদের গাড়ি চালানোর বিষয়ে কোন প্রশিক্ষণ নেই। ফলে সড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। বাসের চালক-হেলপারদের মামলার ঝামেলায় পড়তে হচ্ছে। এছাড়াও এসব পরিবহনের কারণে বাসের যাত্রী পাওয়া যাচ্ছে না। অনেক সময় তেলের খরচই ওঠে না। চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক হামিদুর রহমান নান্নু জানান, মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশাসহ অন্যান্য যানবাহন বন্ধের দাবিতে রাজশাহীর পরিবহন মালিক গ্রুপ রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ করেছে। শনিবার দুপুর থেকে বাস বন্ধ আছে। কতদিন বা কতক্ষণ বন্ধ থাকবে নিশ্চিত করে বলা যাবে না।


আরোও অন্যান্য খবর
Paris