শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

২০০ মিটার রাস্তা না থাকায় হাজারো মানুষের দুর্ভোগ

Paris
Update : রবিবার, ৩১ জুলাই, ২০২২

আলিফ হোসেন, তানোর : রাজশাহীর তানোরের কাঁমারগাঁ ইউনিয়নের আমিন বাজার এলাকায় মাত্র ২০০ মিটার রাস্তা প্রশস্ত ও পাকা না করায় কয়েক গ্রামের হাজারো মানুষের দুর্ভোগ যেন তাদের নিত্যসঙ্গী হয়ে উঠেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, তানোরের কাঁমারগাঁ ইউপির মহাদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিদ্যালয় সংলগ্ন সনাতন ধর্মালম্বীদের মন্দিরে যাতায়াত করতে জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে বর্ষা মৌসুমে এই রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে এসব মানুষকে যাতায়াত করতে হচ্ছে। কারণ কাদাময় পিচ্ছিল এই রাস্তায় যাতায়াতের সময় পা পিছলে পড়ে যেকোনো সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা। এমনকি সেই আশঙ্কায় অনেক অভিভাবক তাদের সন্তানদের স্কুল পাঠানো বন্ধ করে দিয়েছে।

স্থানীয়রা জানান, স্কুল এবং সনাতন ধর্মালম্বীদের সার্বজনীন দুর্গা মন্দিরে যাতায়াতের একমাত্র রাস্তা দীর্ঘদিনেও প্রশস্ত ও পাকা না করায় কাঁমারগা, হাতিশাইল, মহাদেবপুর ও আব্দুল্লাহপুরসহ কয়েক গ্রামের সনাতন ধর্মালম্বীদের মন্দিরে যাতায়াত এবং স্কুলগামী শিক্ষক-কর্মচারী ও কোমলমতি শিশুদের বর্ষা মৌসুমে যাতায়াত করতে অবর্ণীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। মাত্র দুই হাত প্রশস্ত জমির আইল (কাঁচা রাস্তা) তার মধ্যে আবার সেচের নালা করা করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকাবাসী এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে মহাদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন মোল্লা বলেন, রাস্তাটি প্রশস্ত ও পাকাকরণ অতীব জরুরি, কিন্তু রাস্তার দুই পাশের জমির মালিক এক হাত করে রাস্তার দুই ধারে দুই হাত জমি দিলে রাস্তাটি প্রশস্ত ও পাকাকরণ করা যায়। তিনি বলেন, বিশিষ্ট সমাজসেবক, সাবেক চেয়ারম্যান এবং রাজশাহী শহরের হোটেল মুনের স্বত্বাধিকারী আব্দুল কাদের মৃধা ওই জমির মালিক তার কাছে থেকে রাস্তার জন্য জমি নেয়ার চেষ্টা করা হচ্ছে। তারা আরো বলেন, জমি পেলেই রাস্তাটি প্রশস্ত ও পাকারণের উদ্যোগ নেবেন তারা। এ ব্যাপারে কাঁমারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ বলেন, জমি না থাকায় রাস্তার উন্নয়ন করা সম্ভব হচ্ছে না।


আরোও অন্যান্য খবর
Paris