বুধবার

২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণে চাঁদা দাবি সাথে জড়িতদের গ্রেপ্তারের নির্দেশ হাইকার্টের রাজশাহী বিভাগের ২৩টি উপজেলা চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত রাজশাহী জেলায় তৃতীয়বারের মত শ্রেষ্ঠ ওসি মতিন স্মার্ট বাংলাদেশ গড়তে অংশীদার থাকুন : প্রধানমন্ত্রী ড্রেনের কর্দমাক্ত ময়লা আবর্জনা রাস্তায় পড়ে থাকে অর্ধমাস ধরে! সময়মত বৃষ্টি ও তীব্র তাপদাহের কারণে ফলন কম হওয়ায় বেড়েছে আমের দাম বুক বিছিয়ে তাণ্ডব ঠেকালো সুন্দরবন, দুর্বল হয়ে পড়েছে ‘রিমাল’, ৬ জনের প্রাণহানি বেনজীরের আরো সম্পত্তি ক্রোকের নির্দেশ বাবা হত্যার প্রমাণ হিসাবে অন্তত এক টুকরো মাংস চান এমপি আনারকন্যা ডরিন বাগমারায় নিখোঁজ গৃহবধূর সন্ধান দাবীতে মানববন্ধন

৪-১০ জুন বুস্টার ডোজ সপ্তাহ

Paris
Update : বুধবার, ১ জুন, ২০২২

এফএনএস : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ৪ থেকে ১০ জুন দেশব্যাপী করোনা টিকার বুস্টার ডোজ সপ্তাহ উদযাপনের ঘোষণা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ সময়ে নিকটবর্তী টিকাকেন্দ্রে গিয়ে ১৮ বছর বা তদূর্ধ্ব সবাই বুস্টার ডোজ নিতে পারবেন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর ও তদূর্ধ্ব সবাই দ্বিতীয় ডোজ গ্রহণের চার মাস পার হলে তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আগামী ৪ থেকে ১০ জুন দেশব্যাপী কোভিড ভ্যাকসিন বুস্টার ডোজ সপ্তাহ উদযাপন হবে।

এই সাতদিনের যে কোনো দিন নিকটবর্তী টিকাকেন্দ্রে গিয়ে কোভিড ভ্যাকসিনের তৃতীয় বা বুস্টার ডোজ গ্রহণ করা যাবে। টিকাকেন্দ্রে আসার সময় সবাইকে অবশ্যই মাস্ক পরে আসতে হবে। সব টিকাকেন্দ্রে প্রতিদিন সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হবে। ভ্যাকসিন গ্রহণের জন্য টিকা কার্ড অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে। বুস্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন (প্রথম ও দ্বিতীয় ডোজ) দেওয়ার স্বাভাবিক কার্যক্রমও চলমান থাকবে। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন একটি কার্যকর সমাধান। কোভিড ভ্যাকসিনের সম্পূর্ণ সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুস্টার ডোজ ভ্যাকসিন নিতে হবে।


আরোও অন্যান্য খবর
Paris