সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

কলেজ ছাত্রীকে অশ্লীল ছবি পাঠানোর মামলায় ৩ আসামীর জেল-জরিমানা

Paris
Update : সোমবার, ৩০ মে, ২০২২

স্টাফ রিপোর্টার : হোয়াটসঅ্যাপে এক কলেজ ছাত্রীকে তার এডিট করা অশ্লীল ছবি পাঠানোর দায়ে বগুড়ার তিন যুবককে ছয়বছর করে কারাদÐ দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের আট লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। গতকাল রোববার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান আলাদা দুটি ধারায় তিনজনকে এই দÐ দেন। দÐপ্রাপ্ত তিনজন হলেন- শুভাশিষ রায় কনক, শিহাবুর রহমান ওরফে শিহাব এবং আরিফুল ইসলাম আলিফ। সবার বাড়ি বগুড়া। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাঁদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, ২০১৯ সালের ৩ আগস্ট বগুড়ার একাদশ শ্রেণির এক ছাত্রীর হোয়াটসঅ্যাপে তাঁর এডিট করা অশ্লীল ছবি পাঠানো হয়। তখন মেয়েটিকে দেখা করতে বলা হয় এবং অশ্লীল প্রস্তাবও দেওয়া হয়। এ ছাড়া পরে মেয়েটির কাছে ২০ হাজার টাকা দাবি করা হয়। টাকা না দিলে অশ্লীল ছবি ভাইরাল করা হবে বলেও হুমকি দেওয়া হয়। পরে এসব আপত্তিকর ছবি ছাড়া হয় সামাজিক মাধ্যমে। এ ঘটনায় মেয়েটির বাবা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে এই মামলা করা হলেও পরে পুলিশের তদন্তে এই ৩ জনের সম্পৃক্ততা বেরিয়ে আসে। তাই পুলিশ তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এরপর আদালতে বিচার শুরু হয়। আদালত বাদী, ভিকটিমসহ নয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে মামলার রায় ঘোষণা করলেন। আদালত একটি ধারায় তিন আসামির প্রত্যেককে তিন বছর করে সশ্রম কারাদÐ এবং পাঁচ লাখ টাকা করে জরিমানা করেন। অন্য আরেক ধারায় প্রত্যেককে আরও তিন বছর করে সশ্রম কারাদÐ এবং তিন লাখ টাকা করে জরিমানা করেছেন। সাজা একটার পর একটা কার্যকর হবে বলে বিচারক রায়ে উল্লেখ করেছেন।


আরোও অন্যান্য খবর
Paris