বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

কোহলির মাথায় কি ঘুরছে জানেন না সৌরভ গাঙ্গুলী!

Paris
Update : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

এফএনএস : আন্তর্জাতিক অঙ্গন থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), ব্যাট কোনভাবেই কথা বলছে না ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির। ২০১৯ সালের নভেম্বরের পর থেকে সেঞ্চুরিহীন আন্তর্জাতিক মঞ্চে। চলমান আইপিএলেও যাচ্ছেতাই অবস্থা কোহলির। একই অবস্থা ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মারও। তাই কোহলি-রোহিতের ফর্ম নিয়ে চিন্তা ভারতজুড়ে। চিন্তায় আছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীও। তিনি জানান, কোহলির মাথায় যে কি ঘুরছে, বুলা মুশফিক। তবে খুব তাড়াতাড়ি রানে ফিরবেন সে।

এমনকি রোহিতও বড় ইনিংস খেলবে বলেই আমার বিশ্বাস। তারা দু’জনই সেরা খেলোয়াড়। আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগ, দুই ক্ষেত্রে রান খরায় ভুগছেন কোহলি ও রোহিত। ২০১৯ সাল কোন সেঞ্চুরি নেই কোহলি। আর গত নভেম্বরে ভারতের অধিনায়ক হবার পর থেকে মাত্র ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন রোহিত। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেছিলেন, আইপিএল দিয়ে রানের পথে ফিরবেন কোহলি ও রোহিত। কিন্তু চিত্রনাট্য হলো উল্টো। কোহলি ৯ ম্যাচে ১২৮ রান ও রোহিত ৮ ম্যাচে ১৫৩ রান করেছেন। কোহলির রান খরা নিয়ে অনেকেই কথা বলছেন।

ছন্দে ফিরতে অনেকেই নানা পরামর্শও দিয়েছেন। ভারতের সাবেক কোচ ও কোহলির অধিনায়কত্ব থাকাকালীন দায়িত্ব পালন করা রবি শাস্ত্রী বলেছিলেন, বিশ্রাম নেয়া উচিত কোহলির। কোহলিকে ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ অনেকেরই। তাই কোহলি-রোহিতের ফর্ম নিয়ে মুখ খুলতে বাধ্য হলেন গাঙ্গুলী। নিউজ এইটটিনকে দেওয়া সাক্ষাৎকারে গাঙ্গুলী বলেন, ‘কোহলি-রোহিত বড় ক্রিকেটার। আমি জানি তারা ছন্দে ফিরবে। আশা করি খুব তাড়াতাড়ি রান করবে তারা। কোহলির মাথায় কি চলছে আমি জানি না, তবে সে রানে ফিরবেই।

খুব বড় মাপের ক্রিকেটার কোহলি।’ ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী জুনে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সেই সিরিজে জৈবদুর্গ-সুরক্ষা থাকবে না বলে জানিয়েছেন গাঙ্গুলী। তিনি বলেন, ‘করোনা যদি না বাড়ে, তবে আইপিএলেও জৈবদুর্গ প্রয়োজন নেই। তবে আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে কতদিন একই ভাবে তারা খেলতে পারে। আগামী ১০ বছর কোভিড থাকবে, আমাদের সেটাকে সঙ্গী করেই বাঁচতে হবে। দেখা যাক কি করা যায়।’


আরোও অন্যান্য খবর
Paris