রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

আগামী আগস্টে মুক্তি পাচ্ছে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’

Paris
Update : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

এফএনএস : চিত্রপরিচালক এখলাস আবেদিন। ঢাকাই সিনেমার একজন ব্যতিক্রমধর্মী পরিচালক। সিনেমা পরিচালনার পাশাপাশি তিনি একজন চিত্রনাট্য লেখক, গীতিকার ও সুরকার। অসংখ্য গান আছে তার বিভিন্ন গায়ক গায়িকার ঠোঁটে। ২০১৬ সালে ‘ভালোবাসাপুর’ নামক একটি সিনেমা দিয়ে চিত্রপুরিতে আগমন। এরপর গল্প, গান আর সিনেমা নির্মাণ নিয়ে ব্যস্ততা এখন তার। বেশ কিছুদিন আগে শেষ করেছেন শাপলা মিডিয়া প্রযোজিত একটি সিনেমার শুটিং।

বর্তমানে ট্যাবু নামের একটি সিনেমার চিত্রনাট্য শেষ করেছেন। এদিকে তিনি জানান, শিগগিরই মুক্তি পাচ্ছে তার পরিচালিত সিনেমা ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’। ছবিটির হল বুকিং শুরু হয়েছে এরইমধ্যে। ছবিটির প্রসঙ্গে পরিচালক বলেন, ‘আমার ছবিটি একটি থিয়েটিরিয়াল সিনেমা। মানে সিনেমার মধ্যে সিনেমা। গল্পটি বুঝতে হলে পুরো সিনেমাটি দেখতে হবে। ১৯ আগস্ট মুক্তি দেয়ার ইচ্ছে আছে।

জাতির পিতাকে নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। আমি যখন সিনেমাটির গল্প লেখা শেষ করি ও শুটিং শুরু করি তখন কিন্তু কেউ বঙ্গবন্ধুকে নিয়ে কাজ শুরু করেনি। ভালোলাগার বিষয় এখন অনেক কাজ হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে। একটা আবহ তৈরি হয়েছে।’ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি সিনেমায় অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ, শর্মিমালা, রিয়াজ, সোহানা সাবা, ফজলুর রহমান বাবু, মাসুম আজিজ, সুব্রত, সুজাতা, বড়দা মিঠু প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris