শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা রাজশাহীতে আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বড়াল নদের উপর ব্রীজ নির্মান স্থান পরিদর্শন করেন যুগ্ম সচিব পবায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান ইসলামী নার্সিং কোচিং সেন্টারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ

‘দেশের মানুষের কথায় বিএনপি নির্বাচনে অংশ নেবে, বিদেশিদের নয়’

Paris
Update : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

এফএনএস : অন্য কারও কথায় নয়, দেশের মানুষ যখন বলবে ভোটের ওপর তাদের আস্থা ফিরে এসেছে তখনই বিএনপি নির্বাচনে অংশ নেবে। বিএনপিকে নির্বাচনে আনতে আমেরিকায় গিয়ে কথা বলতে হবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। গতকাল শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে সিলেটের নবনির্বাচিত নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন। খন্দকার মোশাররফ বলেন, জনগণের দাবি হিসেবে এই সরকারের উচিত দ্রুত পদত্যাগ করে নির্দলীয় সরকার ব্যবস্থায় একটা নির্বাচন দেওয়া।

তাহলে দেশের সব জনগণ নির্বাচনে অংশগ্রহণ করবে। নির্বাচনের প্রতি মানুষের আস্থা আসবে। বিএনপিও জনগণের দল হিসেবে সেই পরিস্থিতিতে নির্বাচনে অংশ নেবে। ‘এটার জন্য পররাষ্ট্রমন্ত্রী আমেরিকায় গিয়ে তাদের অনুরোধ করেছেন তারা যেন বিএনপিকে বলেন নির্বাচনে অংশ নিতে। এটা তো অন্য কারও বলার বিষয় না। আমরা মনে করি এই দেশের মানুষ যেদিন বলবে তারা ভোট দিতে পারবে, তাদের আস্থা ফিরে এসেছে, সেই দিন বিএনপি নির্বাচনে অংশ নেবে।’ বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমরা লজ্জিত, বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকায় গিয়ে ধরনা দিচ্ছেন, লবিং করছেন।

কিন্তু কয়েক দিন আগেও এই আওয়ামী লীগের নেতারা বলেছেন, বিএনপি নাকি বিদেশিদের কাছে ধরনা দেয়। আজকে বাংলাদেশের মানুষের কাছে প্রমাণিত ধরনা কারা দিচ্ছে। খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকার যখন মনে করছে, সবদিকে তারা ব্যর্থ এবং পরাজিত, তখন বিদেশির কাছে সহযোগিতা চাচ্ছে। এটা অত্যন্ত ন্যক্কারজনক। আমরা সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন চাই। এটা তো বেশি কিছু কথা নয়। তিনি বলেন, আজকে যারা অবৈধভাবে ক্ষমতায় বসে আছেন, তারা পরপর তিনটি জাতীয় নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনে ভোট চুরি করেছেন।

তাতে জনগণ ভোটের ওপর আস্থা হারিয়ে ফেলেছে। আমরা জনগণের দল বিএনপি করি, আমাদের আস্থা নেই। এই সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। এ সরকারের অধীনে কোনোদিন সুষ্ঠু নির্বাচন হবে না। অতএব এর সমাধান আমেরিকায় গিয়ে কথা বলা নয়। আমেরিকার কাছে ধরনা দেওয়া নয়। এর সমাধান হচ্ছে এই ফ্যাসিবাদী সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে। নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন হতে হবে, যোগ করেন খন্দকার মোশাররফ।


আরোও অন্যান্য খবর
Paris