সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বেশি লাভের আশায় বোতল খুলে তেল বিক্রি, ব্যবসায়ীর জরিমানা

Paris
Update : শনিবার, ৫ মার্চ, ২০২২

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় বেশি লাভের আশায় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রির করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে এক তেল ব্যবসায়ীকে। এসময় নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যের তালিকা না ঝুলানোর অপরাধে আরও ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল শুক্রবার বেলা ১১টায় শহরের ডাপপট্টি ও কাঁচা বাজার এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) যৌথ অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে জরিমানা করে।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো-ডাবপট্রি এলাকায় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রির অপরাধে অম্বিকা চরণ পালকে ৩০ হাজার টাকা, নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে মেসার্স রাজা ভারাইটিজকে ৫ হাজার টাকা, নিতাই ভ্যারাইটিজকে ৩ হাজার টাকা, জননী ভারাইটিজকে ৩ হাজার টাকা এবং রিফাত ষ্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মূল্য তালিকা না ঝুলানোর অপরাধে বিশ্ব ভারাইটিজকে ১ হাজার টাকা ও মা ভারাইটিজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, ‘কয়েক দিন ধরে অনেকে মুঠোফোনে জানাচ্ছিলেন ওই এলাকার কিছু দোকানে বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। বিষয়টি জানার পর আজ ক্রেতা সেজে দোকানগুলোতে অভিযান চালানো হয়। এসময় বোতলজাত তেল খুলে খোলা তেল আকারে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নির্ধারিত দাম থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি ও মূল্যর তালিকা না ঝুলানোর দায়ে ৬টি প্রতিষ্ঠানকে ১৫ হাজারসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তেলসহ খাদ্যপণ্য নিয়ে কেউ এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড চালালে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris