রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

রাজশাহীতে পানির দাম বাড়ানোর প্রতিবাদে গণমিছিল

Paris
Update : বুধবার, ২ মার্চ, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীতে ওয়াসা কর্তৃক পানির দাম তিনগুণ বাড়ানোর প্রতিবাদে এবং অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর ওয়ার্কার্স পার্টি। গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে নগরীর আলুপট্টির মোড় থেকে গণমিছিলটি বের করা হয়। ওয়ার্কার্স পার্টি, যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ ও জাতীয় শ্রমিক ফেডারেশনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা এতে অংশগ্রহণ করেন। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে গণমিছিলটি কামারুজ্জামান চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে বক্তারা বলেন, পানির দাম বৃদ্ধির ঘোষণার পর থেকেই ওয়ার্কার্স পার্টি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এর প্রতিবাদ জানিয়ে আসছে। ৩০টি ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ চলমান আছে। ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাও এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করে সমর্থন জানিয়েছেন। বক্তারা বলেন, ওয়াসার কোন কর্মকর্তারাই নিজেদের পানি পান করেন না। কারণ তারাও জানেন তাদের সরবরাহকৃত পানি পানের অযোগ্য। ওয়াসা একটি দুর্নীতিগ্রস্থ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সেবা নিশ্চিতের পরিবর্তে তারা লাভ লোকশান নিয়ে ব্যস্ত।

তারা মনে করে যেকোন সিদ্ধান্ত নিলেই রাজশাহীর মানুষ মেনে নিবে। আমরা বলতে চাই, রাজশাহীর মানুষ এই সিদ্ধান্তে ক্ষিপ্ত ও অসন্তোষ। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড, এন্তাজুল হক বাবু। বক্তব্য দেন, মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মনিরুদ্দীন পান্না, মনিরুজ্জামান মনির, ছাত্রনেতা ওহিদুর রহমান প্রমুখ। সমাবেশটি সঞ্চালনা করেন সম্পাদকমণ্ডলীর সদস্য নাজমুল করিম অপু।


আরোও অন্যান্য খবর
Paris