বুধবার

২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বগুড়া কারাগারের ছাদ ফুটো করে চার ফাঁসির আসামির পলায়ন, পরে আটক শহীদ এএইচএম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবন, আজ জন্মবার্ষিকী নাচোলে ইলামিত্র সংগ্রহশালা পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার আগামী এক বছরের মধ্যে রাজশাহী জেলা হবে শিশুশ্রম মুক্ত : প্রতিমন্ত্রী শেখ হাসিনা দেশ বিক্রি করে না : প্রধানমন্ত্রী দিল্লি সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে : প্রধানমন্ত্রী বাইডেন-ট্রাম্প মুখোমুখি বিতর্কে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস, গুরুত্ব পাবে মানসিক যোগ্যতা যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি, মুক্তি পেলেন জুলিয়ান অ্যাসাঞ্জ নাটোরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্ণামেন্ট শুরু

হাইকোর্টে ক্ষমা চাইলেন আবরার হত্যা মামলার বিচারক আবু জাফর

Paris
Update : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

এফএনএস : রংপুরের শিশু আনন্দ হত্যা মামলার বিচারকার্যে আইনের বিচ্যুতি ঘটায় তৎকালীন অতিরিক্ত জেলা জজ, বর্তমানে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। এ বিচারক আলোচিত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায় দিয়েছিলেন। গতকাল সোমবার বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি মো. কামরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তিনি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি পাঁচ বছর বয়সী শিশু আনন্দ হত্যা মামলার আসামিদের ডেথ রেফারেন্স ও আপিল শুনানিকালে বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানকে তলব করেছিলেন হাইকোর্ট। আবরার ফাহাদ হত্যা মামলায় গত ৮ ডিসেম্বর ২০ জনকে মৃত্যুদণ্ড ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান।


আরোও অন্যান্য খবর
Paris