সোমবার

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কাটাখালী পৌর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

Paris
Update : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

পবা প্রতিনিধি : দীর্ঘ প্রায় দেড় যুগ পর আজ ১ মার্চ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজশাহীর পবা উপজেলা কাটাখালী পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সকল প্রস্তুতি শেষ করেছে দলটি। সম্মেলনকে কেন্দ্র করে দলটির নেতা-কমীদের মাঝে ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ অবস্থান শক্ত করতে প্রচার-প্রচারণা ও সমর্থন আদায়ে ব্যস্ত সময় পার করছেন।

তারা একদিকে তৃণমুলে ভোটার ও অন্যদিকে উর্ধ্বতন নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন। আবার প্রার্থীরা একে অপরকে দোষারোপ করতেও ছাড়ছেন না। তবে সাধারণ নেতা কর্মীদের দাবি ভোটের মাধ্যমে যেন তাদের নেতা নির্বাচিত হয়। একই সাথে বিতর্কিত কাউকে দলে ঠাঁই না দেয়ার দাবি তাদের। সভাপতি পদে এ পর্যন্ত তিনজনের নাম শোনা যাচ্ছে। যার মধ্যে কাটাখালী পৌর আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আলহাজ্ব হযরত আলী, পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সামা ও পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক সোহরাব আলী।

সম্পাদক পদে দলের বেশ কয়েকজন নেতা প্রার্থীতা ঘোষণা করেছেন। এরমধ্যে কাটাখালী পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব অধ্যক্ষ জহুরুল আলম রিপন, কাটাখালী পৌর সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আব্দুল মোত্তালেব, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা, সাইদুর রহমান ও আওয়ামী লীগ নেতা খোকনুজ্জামান মাসুদ। নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামী লীগ নেতা বলেন, ঘোষিত সম্ভাব্য সাধারণ সম্পাদক পদে
প্রার্থীদের মধ্যে জনমতে অধ্যক্ষ জহুরুল আলম রিপন এগিয়ে আছেন। এমন শিক্ষিত মানুষ পদে আসলে নেতা-কর্মীদের ভাল-মন্দ বুঝবেন ও এলাকার উন্নয়ন হবে। তিনি একজন দলের পরীক্ষিত মানুষ। অনেক হামলা-মামলার পরেও দল ছাড়েননি তিনি।

জানা গেছে ২০০৪ সালের দিকে এই পৌরসভার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এরপর নানা জটিলতার কারণে সম্মেলন করতে পারেনি দলটি। আজকের সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। মাসকাটাদিঘী স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। দুপুর ২টায় সম্মেলন উদ্বোধন করবেন পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।


আরোও অন্যান্য খবর
Paris