মঙ্গলবার

৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবি বাসে প্রতিবন্ধী ৫টি আসন সংরক্ষণ কার্যক্রমের উদ্বোধন

Paris
Update : বুধবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২২

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রতিটি বাসে প্রতিবন্ধীদের জন্য ৫টি করে আসন বরাদ্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। মঙ্গলবার বিকেলে জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান তিনি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের প্রতি বাসে প্রতিবন্ধীদের জন্য ৫টি করে বিশেষ প্রতীক দিয়ে চিহ্নিত আসন বরাদ্দ করা হয়েছে । উদ্বোধনের মাধ্যমে সেটি এখন থেকে কার্যকর হবে। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, পরিবহন প্রশাসক মোকছিদুল হক, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাসসহ ফিজিক্যাললি চ্যালেঞ্জড ফাউন্ডেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১১ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত ৫০৯তম সিন্ডিকেট সভায় এই বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। একই সিদ্ধান্ত সূত্রে একাডেমিক, প্রশাসনিক ও আবাসিক ভবনসহ অন্যান্য ভবনের মূল প্রবেশপথে সিড়ির একপাশে র‌্যাম্প প্রস্তুত করা। আবাসিক হলসমূহের নিচতলায় ১ম বর্ষের প্রতিবন্ধী শিক্ষার্থীদের আবাসন অগ্রাধিকারভিত্তিতে নিশ্চিত করা এবং দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পরীক্ষার সময় ঘন্টায় ন্যূনতম ১০ মিনিট বৃদ্ধি করা ও শ্রুতিলেখক নিয়োগ সহজীকরণ করা সিদ্ধান্ত নেওয়া হয়।


আরোও অন্যান্য খবর
Paris